চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

সর্বশেষ:

প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি: বিএনপি নেতাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

১৯ জুলাই, ২০২২ | ১১:৩৯ অপরাহ্ণ

কক্সবাজারের পেকুয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর দল আওয়ামী লীগ এবং সরকারের মন্ত্রীদের কটুক্তির অভিযোগে বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যানসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন। এতে পেকুয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোছাইনকে প্রধান আসামি করা হয়েছে।
মামলার অপর আসামিরা হলেন- মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ইউনুস চৌধুরী, পেকুয়া উপজেলা ছাত্রদলের আহবায়ক ফরহাদ হোসেন, মগনামা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু তাহের হেলালি ও মগনামা ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি আমিনুল কবির।

মামলার বাদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম বলেন, গত শনিবার বিকেলে মগনামা ইউনিয়ন পরিষদ ভবনের নীচ তলায় ইউনিয়ন মহিলা দলের সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোছাইন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী, মন্ত্রী ও আওয়ামী লীগকে অশ্রাব্য ভাষায় গালমন্দ করেন।

তিনি এজাহারে আরও দাবি করেন, বক্তব্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি করেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়। সরকারি প্রতিষ্ঠানের ভবনে দাঁড়িয়ে তার এ ধৃষ্টতা দেশের প্রচলিত আইনে অপরাধ। মামলার অপর আসামিরা এ অপরাধে প্রত্যক্ষভাবে সহযোগিতা করেছেন। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুস চৌধুরী পরিষদের আসবাব ও শব্দ যন্ত্র দিয়ে সরকার বিরোধী এ অনুষ্ঠান আয়োজনে সহায়তা করেছেন। অপর আসামিরা সরকার ও সরকার প্রধানের বিরুদ্ধে এসব মিথ্যাচার জনসাধারণের মাঝে ছড়িয়ে উস্কানি দিয়ে অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে চেষ্টা করেছেন।

এদিকে মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুস চৌধুরী দাবি করেন, পরিষদ ভবনে বিএনপির এ রাজনৈতিক অনুষ্ঠান আয়োজনের বিষয়ে তিনি অবগত ছিলেন না। ব্যক্তিগত কাজে তিনি ওইদিন কক্সবাজার অবস্থান করছিলেন। কিন্তু রাজনৈতিক প্রতিপক্ষরা সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক আমাকে মামলায় ফাঁসিয়েছেন।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরহাদ আলী বলেন, আওয়ামী লীগ নেতা আবুল কাশেমের দেয়া এজাহারটি মামলা হিসেবে রুজু করা হয়েছে। মামলার আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

পূর্বকোণ/জাহেদ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট