চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

চট্টগ্রামে সুদীপ্ত হত্যা : ৫ম বারের মতো পেছালো অভিযোগ গঠন

নিজস্ব প্রতিবেদক

১৮ জুলাই, ২০২২ | ৩:০৫ অপরাহ্ণ

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় লালখানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমসহ ২৪ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন পঞ্চমবারের মতো পিছিয়েছে। আদালত শুনানির জন্য আগামী ৬ সেপ্টেম্বর নির্ধারণ করেন।

সোমবার (১৮ জুলাই) সকালে দ্বিতীয় অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আমিরুল ইসলামের আদালত এ আদেশ দেন।

 

মহানগর পিপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী জানান, সুদীপ্ত হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য দিন নির্ধারিত ছিল। কিন্তু পাঁচ আসামি মো. দিদারুল আলম মাসুম, আবু জিহাদ সিদ্দিকী, মাঈনুদ্দীন হানিফ, টিপু সুলতান ও মো. শামীম অব্যাহতির আবেদন করে শুনানির জন্য সময়ের আবেদন করেন। আদালত উভয়পক্ষের শুনানি শেষে সময়ের আবেদন মঞ্জুর করেন।

আগামী ৬ সেপ্টেম্বর পুনরায় শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে। মামলায় ২৪ জন আসামির মধ্যে মো. মামুন নামে এক আসামি কারাগারে আছেন। বাকি ২৩ জন জামিনে রয়েছেন।

 

আদালত সূত্রে জানা যায়, মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তৎকালীন চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা ২০২১ সালের ১ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রে মোট ২৪ জনকে আসামি করা হয়। এদের মধ্যে ১৮ জন বিভিন্ন সময় গ্রেপ্তার হয়।

২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরীর সদরঘাট থানাধীন দক্ষিণ নালাপাড়ায় নিজ বাসার সামনে মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে খুন করা হয়। এ ঘটনায় তার বাবা মেঘনাথ বিশ্বাস বাদি হয়ে মামলা দায়ের করেন।

 

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট