চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে চোরাই বিটুমিন বিক্রি, চক্রের ৩ জন আটক

নিজস্ব প্রতিবেদক

৪ জানুয়ারি, ২০২২ | ৬:০৫ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে অভিযান চালিয়ে বিটুমিন চোরাকারবারি চক্রের ৩ সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় ১৫ হাজার ৪৫০ লিটার চোরাই বিটুমিন উদ্ধার করা হয়েছে।

আটকরা হলেন- মো. ইরফান (২৩), মো. ইসরাফিল হাসান (২৩) ও মো. শাহআলম (৬২)।

সোমবার (৩ জানুয়ারি) দিবাগত রাতে উপজেলার বাংলাবাজার এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছের র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। তিনি জানান, আসামি মো. ইরফান দীর্ঘ ৪-৫ বছর ধরে স্থানীয় প্রভাবশালী লোকদের ম্যানেজ করে অবৈধ বিটুমিনের ব্যবসা করে আসছিলেন। এ চক্রে আরও সাত থেকে আটজন আছেন। তাদের গ্রেপ্তারে কাজ চলছে।

তিনি আরো বলেন, গত ৪-৫ বছর ধরে চোরাকারবারিদের একটি সিন্ডিকেট সরকারি এবং বেসরকারি বিভিন্ন সংস্থার গাড়ি থেকে অবৈধভাবে চুরি করা বিটুমিন কম দামে ক্রয় করে বেশি দামে বিক্রয় করে আসছিল। এমন সংবাদে সোমবার গভীর রাতে সীতাকুণ্ড থানার বাংলাবাজার এলাকায় মো. ইরফানের একটি অবৈধ বিটুমিন ডিপোর খোঁজ পাওয়া যায়। পরে ডিপোটিতে অভিযান পরিচালনা করে ৩ জনকে আটক করা হয়।

ডিপো থেকে আনুমানিক ১০ লাখ টাকা মূল্যের ১৫ হাজার ৪৫০ লিটার চোরাই বিটুমিন উদ্ধার করা হয়। এছাড়াও ওই ডিপো থেকে কয়েকটি বড় লোহার তৈরি ট্যাং, গ্যাস সিলিন্ডার, বিটুমিন সরবরাহের পাইপসহ বিপুল পরিমাণ সরঞ্জাম জব্দ করা হয়। গ্রেপ্তার আসামিদের সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট