চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

পেকুয়ায় তৃতীয়বারের মতো চেয়ারম্যান হলেন বদিউল আলম

চকরিয়া-পেকুয়া প্রতিনিধি

৩০ ডিসেম্বর, ২০২১ | ৮:৪০ অপরাহ্ণ

কক্সবাজারের পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যালট ছিনতাইয়ের অভিযোগে স্থগিত থাকা ৬ নম্বর ওয়ার্ড কেন্দ্রের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সকালে পাল্টাপাল্টি ধাওয়া ও গুলিতে পুলিশসহ ১০ জন আহত হয়। আটক করা হয় ৭ জনকে। এই ইউনিয়নে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মাওলানা বদিউল আলম। ফলে টানা তৃতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। এ কেন্দ্রের ১৩ শত ৩৫ জন ভোটারের মধ্যে ৯ শত ৪৯ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন। সকাল ১০টা থেকে নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকদের সাথে পুলিশের দফায় দফায় সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটে। এতে দুই পুলিশ সদস্যসহ ১০ জন আহত হন। পুলিশের ওপর হামলা ও বিশৃঙ্খলার দায়ে ৭ জনকে আটক করে পুলিশ।

প্রিসাইডিং কর্মকর্তা আনোয়ারুল আমিন বলেন, ৯৪৯ ভোটের মধ্যে ৮১ ভোট অবৈধ হয়েছে। বৈধ ৮ শত ৬৮ ভোটের মধ্যে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী আবুল কাশেম পেয়েছেন ১৯৬ ভোট ও চশমা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী বদিউল আলম পেয়েছেন ৬৭০ ভোট। এছাড়া অপর এক প্রার্থী ২ ভোট পেয়েছেন। গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপের এ নির্বাচনের অপর আট কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থী আবুল কাশেম ৩১৪ ভোটে এগিয়ে ছিলেন। ৩০ ডিসেম্বর স্থগিত কেন্দ্রের ভোটসহ স্বতন্ত্র প্রার্থী মাওলানা বদিউল আলম মোট ভোট পেয়েছেন ৪ হাজার ৭৮৬ ভোট, নৌকার প্রার্থী আবুল কাশেম পেয়েছেন ৪ হাজার ৬১৮ ভোট। ১৬৮ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বদিউল আলম।

নির্বাচন তদারকির মূল দায়িত্বে থাকা সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) তফিকুল আলম বলেন, ভোটকেন্দ্র আক্রমণের চেষ্টা করা হলে পুলিশের সাথে বিশৃঙ্খলাকারীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ ১০ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে।

বিশৃঙ্খলাকারীদের হামলায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় সাতজনকে আটক করা হয়েছে।

বারবাকিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ছালামত উল্লাহ বলেন, নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কক্সবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ, অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) তফিকুল আলম, পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা ও সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিন্নাহসহ র‍্যাব, কোস্টগার্ড, পুলিশ এবং আনসার সদস্যরা দায়িত্ব পালন করেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট