চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

দুই ব্যাংকের শত কোটি টাকা আত্মসাতে দুদকের দুই মামলা

নিজস্ব প্রতিবেদক

৩০ ডিসেম্বর, ২০২১ | ১২:১৪ পূর্বাহ্ণ

দুই ব্যাংকের একশ কোটি ৮৭ লাখ ৫৯ হাজার ৪১৬ টাকা আত্মসাতের ঘটনায় পৃথক দুটি মামলা করেছে দুদক। বুধবার বিকেলে দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রাম-১ কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ এনামুল হক বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলায় চট্টগ্রাম কাস্টম হাউজের দুই এবং ব্যাংকের এক কর্মকর্তাসহ আটজনকে আসামি করা হয়েছে।

দুদক জানায়, আমদানি সংশ্লিষ্ট কাগজপত্র জাল জালিয়াতির মাধ্যমে সৃজনপূর্বক ক্ষমতার অপব্যবহার করে তা ব্যবহারের মাধ্যমে পণ্য খালাস করে বাংলাদেশ কমার্স ব্যাংকের ৭০ কোটি ৬৯ লাখ ৭৭ হাজার ৭৯৭ টাকা আত্মসাত করার দায়ে একটি মামলা করা হয়। মামলার আসামিরা হলেন : বাংলাদেশ কমার্স ব্যাংক দেওয়ানহাট শাখার সাবেক ব্রাঞ্চ ম্যানেজার মো. জামাল উদ্দিন মজুমদার, চট্টগ্রাম কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা মো. সালাহ উদ্দিন তালুকদার, সাবেক সরকারি রেভিনিউ কর্মকর্তা (রপ্তানি শাখা) মোহাম্মদ মফিজুল্লাহ, আসাদগঞ্জের ভেজিটেবল অয়েলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জহির আহাম্মদ, মেসার্স লাহিড়ী এন্টারপ্রাইজের স্মৃতি লাহেড়ী এবং টিপু সুলতান।

অন্য মামলায় ৩০ কোটি ১৭ লাখ ৮১ হাজার ৬১৯ টাকা আত্মসাতের অভিযোগে মাঝিরঘাটের মেসার্স ইয়াসির এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর মো. মোজাহের হোসেন ও তার স্ত্রী জেবুন্নেছাকে আসামি করা হয়। মামলায় উল্লেখ করা হয়, পরস্পর যোগসাজশে বণিক হিসেবে অপরাধজনক বিশ্বাসভঙ্গ করে প্রতারণার আশ্রয়ে ব্যাংক হতে ঋণ গ্রহণ করে এসব অর্থ আত্মসাৎ করেন।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট