চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

রেলের এসি কোচের যন্ত্র ক্রয়ের নামে ৪৪ লাখ টাকা আত্মসাৎ, মামলা

নিজস্ব প্রতিবেদক

৩০ ডিসেম্বর, ২০২১ | ১২:২১ পূর্বাহ্ণ

ট্রেনের এসি কোচের জন্য যন্ত্র ক্রয়ের নামে ৪৪ লাখ ৮ হাজার টাকা আত্মসাতের অভিযোগে রেলওয়ে পূর্বাঞ্চলের এক ঠিকাদারসহ ৬ প্রকৌশলীর বিরুদ্ধে মামলা করেছে দুদক। বুধবার বিকেলে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ মামলাটি দায়ের করা হয়। দুদকের সহকারী পরিচালক মো. এনামুল হক বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন: রেলওয়ে পূর্বাঞ্চলের প্রাক্তন প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী ও ট্রেনিং একাডেমির রেক্টর মো. আনোয়ার হোসেন, বিভাগীয় বৈদ্যুতিক প্রকৌশলী তাকি আল যাওয়ান, এফএ এন্ড সিএন্ড-ই কামরুন নাহার, এসএসএ.ই শাহ আলম, এস.এস.এ.ই/ইলেক আবুল কালাম আজাদ এবং ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স অর্ণব এসোসিয়েটসের স্বত্ত্বাধিকারী চৌধুরী শরাফত করিম।

মামলায় উল্লেখ করা হয়, এসি ট্রেনের জন্য চায়না থেকে ৪০০ ভোল্ডের মোটর আমদানির জন্য ই-টেন্ডার দেয়া হয়। যাতে ঠিকাদার প্রতিষ্ঠান অর্ণব এসোসিয়েটস কাজ পায়। কিন্তু ঠিকাদার প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী ও রেলওয়ের প্রকৌশল বিভাগের কর্মকর্তারা পরস্পর যোগসাজসে মোটর আমদানি না করে সকল অর্থই আত্মসাৎ করেন। যা দুদকের অনুসন্ধানে দালিলিক প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

বিষয়টি নিশ্চিত করে দুদকের উপ-পরিচালক মো. আবু সাঈদ বলেন, নিজেরা লাভবান হয়ে এবং অপরকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে একে অপরের সহযোগিতায় অর্পিত ক্ষমতার অপব্যবহারপূর্বক ৪৪ লাখ ৮ হাজার টাকার বিল পরিশোধ দেখিয়ে আত্মাসাৎ করেন।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট