চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

মানিকছড়িতে বন্য হাতির আক্রমণ, বাড়িঘর ভাঙচুর

মানিকছড়ি সংবাদদাতা

১৩ ডিসেম্বর, ২০২১ | ৭:০০ অপরাহ্ণ

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় পান্নাবিলের নাথপাড়া হরি মন্দির এলাকায় বন্য হাতি দুটি ঘর ভাঙচুর করেছে। আজ সোমবার (১৩ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার পান্নাবিলের নাথপাড়া হরি মন্দির এলাকায় দুটি বন্য হাতির দেখা মেলে । তার কিছুক্ষণ পর উৎসুক জনতা হাতি দুটিকে দেখতে ভিড় করে। ভিড় সামলাতে স্থানীয় লোকজন বন বিভাগকে খবর দিলে বন বিভাগের লোকজন, পুলিশ, সেনাবাহিনী ও স্থানীদের সহায়তায় উৎসুক জনতাকে শান্ত রাখার চেষ্টা করা হয়। পাশাপাশি হাতি দুটিকে বিরক্ত না করার জন্য অনুরোধ জানানো হয়। এক পর্যায়ে লোকজনের বিরক্তিতে বিকেল সাড়ে তিনটার দিকে এলাকার দিলীপ দাশের একটি মাটির ঘর, টিনশেটের তৈরি একটি ঘরসহ চারপাশে ভাঙচুর চালায়।

প্রত্যক্ষদর্শী মো. আজগর আলী বলেন, হাতি আসার খবর শুনে সকাল ৭টার দিকে এসে বিশ্বাস হচ্ছিল না তাই বনে ঢুকে পড়ি। পরে সামনে পড়ে গেলে দৌড়ে পালিয়ে আসি।

স্থানীয় ইউপি সদস্য আবুল হাশেম জানান, হাতির খবরে উৎসুক জনতাকে সামাল দেয়ার পাশাপাশি স্থানীদের জানমাল নিরাপত্তা দিতে বন বিভাগের লোকজন, পুলিশ, সেনাবাহিনীর সদস্যরাসহ স্থানীরা সকাল থেকে কাজ করে যাচ্ছে। আশা করছি সন্ধার পর যেদিক থেকে হাতি দুটি এসেছিল সেদিকে ফেরাতে পারবে বন বিভাগের লোকজন। তবে এলাকাবাসী খুবই  আতঙ্কের মধ্যে আছে।

খাগড়াছড়ি জেলার সহকারি বন সংরক্ষক মো. মুজাম্মেল হোসেন জানান, খবর পেয়ে আমাদের লোকজন হাতিকে নিরাপদ গন্তব্যে পৌঁছাতে সন্ধ্যার পর মশাল, বাঁশি, টিন, আতশবাজিসহ প্রয়োজনীয় নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট