চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

জাইমাকে নিয়ে মন্তব্য: চট্টগ্রামেও মুরাদের বিরুদ্ধে মামলার আবেদন

নিজস্ব প্রতিবেদক

১২ ডিসেম্বর, ২০২১ | ২:১৫ অপরাহ্ণ

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিকে নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বিরুদ্ধে  ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়েছে।

রবিবার (১২ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম চট্টগ্রাম ইউনিটের সভাপতি অ্যাডভোকেট এ এস এম বদরুল আনোয়ার এই আবেদন জমা দিয়েছেন। মামলায় অন্য আসামি হলেন-মহিউদ্দীন হেলাল নাহিদ। 

মামলার বাদী অ্যাডভোকেট এ এস এম বদরুল আনোয়ার জানান, ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে ডা. মুরাদ আজেবাজে মন্তব্য করেছেন। তিনিসহ দুইজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ৩০ ও ৩১ ধারায় সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করা হয়েছে। মামলাটি আদেশের জন্য  রেখেছেন আদালত। 

সম্প্রতি এক ফেসবুক পেজের লাইভে এসে খালেদা জিয়ার নাতনিকে নিয়ে কুরুচিপূর্ণ ও অশ্লীল মন্তব্য করেন ডা. মুরাদ হাসান। এ নিয়ে ব্যাপক সমালোচনার মধ্যেই চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে দুই বছর আগের একটি ফোনালাপ ফাঁস হয়। এতে ওই চিত্রনায়িকাকে ধর্ষণের হুমকি দিতেও শোনা যায় মুরাদ হাসানকে। বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে পদত্যাগ করেন তিনি। এরপর জামালপুরের এই সংসদ সদস্যকে আওয়ামী লীগের স্থানীয় কমিটি থেকেও অব্যাহতি দেওয়া হয়। 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট