চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

লুটপাটের অভিযোগে জেলা পরিষদ সদস্যসহ ১৮ জনের বিরুদ্ধে মামলা

চকরিয়া-পেকুয়া সংবাদদাতা

১১ ডিসেম্বর, ২০২১ | ৮:৫৪ অপরাহ্ণ

চকরিয়ায় চিংড়িঘেরে চাঁদাবাজি, লুটপাট, হামলা ও গুলিবর্ষণের অভিযোগে কক্সবাজার জেলা পরিষদের সদস্য আবু তৈয়বসহ ১৮ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (১১ ডিসেম্বর) দুপুরে লোহাগাড়ার পদুয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড হাজিপাড়ার বাসিন্দা মোহাম্মদ খালেদ চৌধুরী বাদী হয়ে চকরিয়া থানায় ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০ জনসহ ১৮ জনের বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেন।

মামলার বাদী থানায় দেয়া এজাহারে উল্লেখ করেন, চকরিয়া উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ভাদীবন্যা ও এমএমএল নামীয় ৮০০ একর বিশিষ্ট মৎস্য প্রকল্প অস্থায়ী চুক্তিমূলে পরিচালনা করে আসছেন তিনি। গত ৫ ডিসেম্বর আনুমানিক রাত ১টার দিকে আবু তৈয়বের নেতৃত্বে ১৮ জন সন্ত্রাসী অবৈধ বন্দুক, ধারালো কিরিচসহ অস্ত্র-শস্ত্র নিয়ে মৎস্যঘেরে হানা দেয়। তারা বাদীর কাছ থেকে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা প্রদানে অস্বীকৃতি জানালে উপর্যুপরি গুলিবর্ষণ করে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে। এসময় তাদের গুলিতে ঘের কর্মচারী রশিদ আহমদ (৫৮) ও রায়হান চৌধুরী (৪০) গুলিবিদ্ধি হয়ে আহত হয়। পরে তারা মৎস্যঘের থেকে ১০ লাখ টাকা মূল্যের বিভিন্ন প্রজাতির মাছ ও মাছ ধরার সরঞ্জামসহ মালামাল লুট করে নিয়ে যায়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি বলেন, চিংড়িঘেরে গুলিবর্ষণ, চাঁদাবাজি, হামলা ও লুটপাটের ঘটনায় মামলা হয়েছে। ওই মামলায় এজাহারনামীয় আসামীদের গ্রেপ্তারে পুলিশি অভিযান শুরু হয়েছে।

 

পূর্বকোণ/জাহেদ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট