চট্টগ্রাম শনিবার, ১৮ মে, ২০২৪

সর্বশেষ:

চবিতে পরীক্ষা দিতে পেরে খুশি ঢাবির ভর্তিচ্ছুরা

চবি সংবাদদাতা

১ অক্টোবর, ২০২১ | ২:৫৬ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসের বিভিন্ন অনুষদে অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা। শুক্রবার (১ অক্টোবর) বেলা ১১টায় ‘ক’ ইউনিটের ১১ হাজার ১৯৪ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষা শেষ হয় দুপুর সাড়ে ১২টায়।

ঢাকায় না গিয়ে বাড়ির কাছে অর্থাৎ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার আয়োজন করায় শিক্ষার্থীসহ অভিভাবকরা বেশ খুশি। চবি কর্তৃপক্ষের সুশৃঙ্খল ব্যবস্থাপনারও প্রশাংসা করেছেন ভর্তিচ্ছুরা।

লোহাগাড়া উপজেলা থেকে পরীক্ষা দিতে আসা রাইসা সুলতানা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে গেলে অনেক ভোগান্তিতে পড়তে হতো। বিশেষ করে আগের দিনই ঢাকায় চলে যেতে হতো। এবার চট্টগ্রামে ভর্তি পরীক্ষার ব্যবস্থা করায় সকালেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে চলে আসি। বাড়ির কাছে পরীক্ষা দিতে পারায় খুব সুবিধা হয়েছে।

অভিভাবক শামিমা রহমান জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরিচ্ছন্ন ব্যবস্থাপনার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা নিচ্ছে। বিশেষ করে নিরাপত্তা ব্যবস্থা চোখে পড়ার মতো।

তিনি আরও জানান, অধিক সংখ্যক শিক্ষার্থী এবং অভিভাবক একসঙ্গে চলে আসায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানাটা কারোর পক্ষে সম্ভব হচ্ছে না। তবে ভর্তি পরীক্ষায় হলের ভেতরে স্বাস্থ্যবিধি মেনেই পরীক্ষা নিচ্ছে।

নগরের আন্দরকিল্লা থেকে আসা রুমি দেব বলেন, ‘ঢাকার পরিবর্তে স্থানীয় শহরে পরীক্ষা হওয়ায় অনেক সুবিধা হচ্ছে। সময় যেমন বাঁচছে তেমনি ভোগান্তিও কমেছে। ক্যাম্পাস বড় হওয়ায় বসতেও সুবিধা হচ্ছে। সার্বিক ব্যবস্থাপনাও খুব ভালো।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া জানান, পরীক্ষারহলে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে। হলের সামনে হ্যান্ড স্যানিটাইজার রাখা হয়েছে। শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিতে সব ধরনের ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট