চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

জাপানে তৈরি ১০টি গাড়িসহ ৮৩ লট পণ্যের আজ নিলাম

নিজস্ব প্রতিবেদক 

১৬ সেপ্টেম্বর, ২০২১ | ১:১৯ অপরাহ্ণ

জাপানে তৈরি ১০টি গাড়িসহ মোট ৮৩ লট পণ্যের নিলাম আজ দুপুর আড়াইটায় চট্টগ্রাম ও ঢাকায় একযোগে অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম কাস্টমস হাউসের নিলাম শাখার চলতি বছরের ১৬ নম্বর এই নিলামে ইতিমধ্যে চট্টগ্রামে ২৪৬টি এবং ঢাকায় ১৫টি দরপত্র বিক্রি হয়েছে। গতকাল অফিস চলাকালীন সময় পর্যন্ত বিক্রি হওয়া এসব দরপত্র আজ দুপুর দুইটা পর্যন্ত জমা দেওয়া যাবে। এর ত্রিশ মিনিট পর দুপুর আড়াইটায় নিলামের বাক্স খোলা হবে।

কাস্টম সূত্রে জানা যায়, ১৬ নম্বর এই নিলামের শুরুতে ৯৩টি লট যুক্ত করা হলেও পরে আরো ৭টি লট যুক্ত করে মোট ১০০ লট পণ্যের নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে মামলা ও অন্যান্য জটিলতা থাকায় সেখান থেকে ১৭টি লট প্রত্যাহার করা হয়। তাই শেষ পর্যন্ত ৮৩টি লটের নিলাম অনুষ্ঠিত হচ্ছে আজ।

নিলামের ক্যাটালগ অনুযায়ী- ১০টি গাড়ির মধ্যে ৪টি মাইক্রোবাস ও ২টি পিকআপ রয়েছে। গাড়িগুলোর মধ্যে আছে জাপানি নিশান এক্স-ট্রেইল ২০১৬ মডেলের সাদা রংয়ের গাড়ি, জাপানি টয়োটা প্রোভোক্স ২০১৪ মডেলের সিলভার রংয়ের গাড়ি, জাপানি টয়োটা করোলা এক্সিও ২০১২ মডেলের সিলভার রংয়ের গাড়ি, জাপানি টয়োটা প্রিয়াস আলফা ২০১৫ মডেলের কালো রংয়ের গাড়ি। এছাড়া মাইক্রোবাসের মধ্যে আছে- জাপানি ১৯৯৮ সালের টয়োটা নেভি ব্লু মাইক্রোবাস, জাপানি টয়োটা নোয়া ২০১৭ ও ২০০৩ মডেলের সাদা রংয়ের দুটি গাড়ি এবং জাপানি নিশান ব্র্যান্ডের ২০০৩ মডেলের সাদা রংয়ের গাড়ি। পিকআপ দুটির মধ্যে একটি হলো জাপানি টয়োটা টোনেন্স ২০০২ মডেলে সাদা এবং একই কোম্পানির ২০১৪ মডেলের সাদা রংয়ের গাড়ি।

এসব ১০টি গাড়ি ছাড়াও নিলামে অন্যান্য লটে আছে, বিভিন্ন ধরণের গার্মেন্টস ফেব্রিক, বাচ্চাদের ডায়াপার, জুতা, টেক্সটাইল কেমিক্যাল, সালফিউরিক এসিড, প্লাস্টিক হ্যাঙ্গার, ওয়াশিং কেমিক্যাল, মেটাল ফ্রেম, খালি প্লাস্টিকের বোতল, সিকিউরিটি ট্যাগ, ড্রাগন ফল, খেজুর, মেশিনারিজ, ইলেক্ট্রিক সুইচ ও সকেট ইত্যাদি।

নিলামের দরপত্র ও ক্যাটালগ বিক্রি শুরু হয়েছে গত ৯ সেপ্টেম্বর এবং শেষ হয়েছে গতকাল ১৫ সেপ্টেম্বর।

নিলামের বিষয়ে নিলাম পরিচালনাকরী প্রতিষ্ঠান মেসার্স কে এম কর্পোরেশন এর ম্যানেজার (নিলাম শাখা) মোহাম্মদ মোরশেদ পূর্বকোণকে জানান, ‘সংযোজন ও বিয়োজন শেষে মোট ৮৩ লট পণ্য চলতি বছরের ১৬ নম্বর নিলামে তোলা হয়েছে। অনেকেই নিলামের পণ্য আগেই দেখে নেওয়ার সুযোগ পেয়েছেন। আগামীকাল (আজ বৃহস্পতিবার) প্রতিযোগিতামূলক একটি নিলাম অনুষ্ঠিত হবে আশা রাখি। এছাড়া খুব শিঘ্রই কারনেট গাড়ির একটি বড় নিলামও অনুষ্ঠিত হবে চট্টগ্রাম কাস্টমসে।’

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট