চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

সর্বশেষ:

শোক অনুষ্ঠান, ‘সংঘর্ষে জড়াল ছাত্রলীগের দু’পক্ষ’

চন্দনাইশ সংবাদদাতা

৩০ আগস্ট, ২০২১ | ১০:৫৯ অপরাহ্ণ

চট্টগ্রামের চন্দনাইশে শোক দিবসের অনুষ্ঠানে সংঘর্ষে জড়াল ছাত্রলীগের দু’পক্ষ। এসময় উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও কয়েক রাউন্ড ফাঁকা গুলির আওয়াজ পাওয়া যায়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানিয়েছে চন্দনাইশ থানা পুলিশ।

সোমবার (৩০ আগস্ট) সন্ধ্যায় উপজেলার দক্ষিণ গাছবাড়িয়ার তালুক নামক এলাকার একটি কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট উপলক্ষে আলোচনা সভা ও কাঙালি ভোজের আয়োজন করে স্থানীয় আওয়ামী লীগ। এতে আমন্ত্রিত অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান এবং চন্দনাইশ উপজেলা ছাত্রলীগের নব গঠিত কমিটির বেশ কয়েকজন সদস্য। মফিজুর রহমান বক্তব্য দিয়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করার পর উপজেলা ছাত্রলীগের কমিটিতে পদবঞ্চিত নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়। এ সময় উভয় পক্ষের মধ্যে ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে এবং কয়েক রাউন্ড ফাঁকা গুলির আওয়াজ পাওয়া যায়।

অনুষ্ঠান আয়োজকদের একজন গিয়াস উদ্দিন সুজন আমাদের চন্দনাইশ সংবাদদাতাকে বলেন, সভা চলাকালীন কয়েক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ ও ইট পাটকেল নিক্ষেপকালে কমিউনিটি সেন্টারের কাঁচ ভেঙ্গে যায়। এতে পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক, কাউন্সিলর লোকমান হাকিম (৪০), নুরুল আমিন (৪৮)সহ বেশ কয়েকজন আহত হয়। প্রতিপক্ষের হামলায় নুরুল আমিন গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া আহতদেরকে চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। এ সময় সভাস্থলের সামনে থাকা কয়েকটি গাড়ির কাঁচ ভেঙ্গে যায়।

তিনি আরও বলেন, অনুষ্ঠানে আসা নেতা-কর্মীরা দিক-বেদিক ছুটাছুটি করে পালিয়ে যায়। দীর্ঘ ঘণ্টাকালব্যাপী বন্ধ হয়ে যায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যানবাহন চলাচল। পরবর্তীতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমদ ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য গিয়াস উদ্দিন সুজনের নেতৃত্বে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে রাখা হয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দীন সরকার বলেন, শোক দিবসের অনুষ্ঠানে সদ্য গঠিত উপজেলা ছাত্রলীগের কমিটিতে পদবঞ্চিত নেতাকর্মীদের সঙ্গে পদপ্রাপ্ত নেতাকর্মীদের ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

তবে ওসির দাবি, এই ঘটনায় বেশ কয়েকজন আহত হলেও আহতের প্রকৃত সংখ্যা বলা যাচ্ছে না।

পূর্বকোণ/দেলোয়ার/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট