চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

সরকার গার্মেন্টস শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় সচেষ্ট : নওফেল

নিজস্ব প্রতিবেদক

৩০ আগস্ট, ২০২১ | ৮:১৬ অপরাহ্ণ

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বঙ্গবন্ধু শ্রমিক সাম্যের মন্ত্রে দীক্ষিত হয়ে শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনের পথ দেখিয়েছিলেন। এ কারণেই তিনি শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেছিলেন এবং বাঙালি জাতির মুক্তির সনদ বঙ্গন্ধুর ছয় দফা আন্দোলনে শ্রমিক শ্রেণি রক্ত দিয়েছিল। শেখ হাসিনার সরকার শ্রমিক বান্ধব। এই সরকার গার্মেন্টস শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় সচেষ্ট। তিনি এই শিল্পে কর্মরত শ্রমিকদের আন্তর্জাতিক মানের নিরাপত্তা নিশ্চিত করেছেন। এবং আন্তর্জাতিক বাজারে গার্মেন্টস পণ্যের ন্যায্য দাম আদায়ে জোরালো দরকষাকষি করে এই শিল্পের সুরক্ষা দিয়েছেন।

আজ সোমবার বিকেলে চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউট হলে চট্টগ্রাম গার্মেন্টস শ্রমিক ফেডারেশন সম্মিলিত পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবস পালনোপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

চট্টগ্রাম গার্মেন্টস শ্রমিক ফেডারেশন সম্মিলিত পরিষদের সভাপতি শেখ আবদুল মান্নানের সভাপতিত্বে ও ভারপাপ্ত সাধারণ সম্পাদক মোরশেদ আলমের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ফেডারেশনের উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, মহানগর জাতীয় শ্রমিকলীগ সভাপতি বখতিয়ার উদ্দিন খান, মাহফুজুর রহমান খান, রফিকুল আলম সাচ্চু, জালাল উদ্দিন, আনোয়ার হোসেন, দীলিপ কুমার নাথ, বেগম নাসরিন, বাপ্পি দেব বর্মন, ফয়েজ আহমদ, নমিতা নাথ, সাইফুল ইসলাম চৌধুরী প্রমুখ।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট