চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

শোক এখন শক্তির অনির্বাণ উৎস : বিপ্লব বড়ুয়া

নিজস্ব প্রতিবেদক

৩০ আগস্ট, ২০২১ | ৫:০৪ অপরাহ্ণ

বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে ঘাতকরা এ দেশের ভবিষ্যতকে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। সোমবার (৩০ আগস্ট) সকালে মোস্তাফিজুর রহমান কলেজ মাঠে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির আলোকবর্তিতা। যাঁর আলোয় বাঙালি জাতি আজ বিশ্ব দরবারে স্বমহিমায় আলোকিত।

তিনি বলেন, ‌১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে তাঁকে ইতিহাসের পাতা থেকে মুছে ফেলতে চেয়েছিল। কিন্তু ঘাতকরা তা করতে পারেনি। বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন বাস্তবায়নে আগামী প্রজন্ম বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন সম্পর্কে জানলে বাংলাদেশ দ্রুত বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে তাঁর স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে সক্ষম হবে।

লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বোয়ালখালী আসনের সাংসদ মোসলেম উদ্দিন আহমেদ, আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট