চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

চট্টগ্রামে আরও ৯ মৃত্যুর দিনে শনাক্ত ৮০২

নিজস্ব প্রতিবেদক

১৬ জুলাই, ২০২১ | ১০:১২ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত একদিনের ব্যবধানে আবারও বেড়েছে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮০২ জন। আর এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৯ জন। করোনা শনাক্তের হার প্রায় ৩১.৪৮ শতাংশ।
শুক্রবার (১৬ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। বৃহস্পতিবারের চেয়ে শুক্রবার করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। তথ্যে আরও জানা যায়, চট্টগ্রামের ৭ ও কক্সবাজারের একটি ল্যাবে ২ হাজার ৫৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৮০২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৪৫২ জন এবং বিভিন্ন উপজেলার ৩৫০ জন রয়েছেন।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮ জনের নমুনা পরীক্ষায় ৮০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৬৬ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া শেভরন ল্যাবে ২৭০ জনের নমুনা পরীক্ষা করে ৬৫ জন, মেডিকেল সেন্টার ল্যাবে ৪৩ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা শনাক্ত হয়।
এছাড়া চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ১০৬৯ জনের নমুনা পরীক্ষায় ৩৫১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
এর আগে, বৃহস্পতিবার (১৫ জুলাই) চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬৮ জন। সেদিন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন। বুধবার (১৪ জুলাই) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক হাজার ৩ জন। যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ। আর এই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন ১০ জন। মঙ্গলবার (১৩ জুলাই) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছিলেন ৯৫৫ জন ও মারা যান ১০ জন।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট