চট্টগ্রাম বুধবার, ২২ মে, ২০২৪

ইসকনকে ‘জঙ্গি সংগঠন’ বলায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক

১৫ জুলাই, ২০২১ | ৯:৩৭ অপরাহ্ণ

ইসকনকে ‘জঙ্গি সংগঠন’ বলে মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিতভাবে অপপ্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে এক ইসকন ভক্ত। বুধবার (১৪ জুলাই) রাতে পাঁচলাইশ থানায় মামলাটি দায়ের করেন জুয়েল শীল।

বিষয়টি নিশ্চিত করেছেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির।

মামলার আইনজীবী শুভাশীষ শর্মা পূর্বকোণকে জানান, মামলায় প্রবর্তক সংঘের সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তী ও সহ-সভাপতি রনজিত কুমার দেসহ অজ্ঞাতনামা ৪ থেকে ৫ জনকে আসামি করা হয়েছে। গত ২৬ জুন প্রবর্তক সংঘের সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তীসহ অন্যান্য কর্মকর্তারা ‌‘ইসকন একটি জঙ্গি সংগঠন এবং তাহারা সাধুবেশে জঙ্গি তৎপরতা চালায়’ উল্লেখ করে সংবাদ সম্মেলন করে। যা বিভিন্ন গণমাধ্যমসহ ডিজিটাল প্লাটফর্মে প্রচারিত হয়। যা বাংলাদেশসহ বিশ্বের কোটি ভক্ত অনুরাগীর হৃদয়ে ও ধর্মীয় অনুভূতিতে মারাত্মক আঘাত হেনেছে।

তিনি আরও জানান, ১৯৬৬ সালে ইসকন প্রতিষ্ঠা লাভের পর থেকে অদ্যাবধি সারা বিশ্বের প্রায় ১১২টিরও অধিক দেশে প্রায় ৭৫০টি বড় ইসকন মন্দির ছাড়াও শুধুমাত্র বাংলাদেশে প্রায় ১১০টি ইসকন মন্দির রয়েছে। ধর্ম প্রচারের পাশাপাশি ইসকন ফুড ফর লাইফ, অনাথ ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থা, ধর্মীয় শাস্ত্রের জ্ঞান প্রচারসহ বিভিন্ন মানবিক ও ধর্মীয় কার্যক্রম পরিচালনা করছে। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ধর্ম প্রচারের সংগঠন ইসকনকে জঙ্গি সংগঠন আখ্যায়িত করাসহ বিভিন্ন মানহানিকর শব্দ চয়ন ও লিখিতভাবে প্রচার করে সংগঠনের ভাবমূর্তি চরমভাবে বিনষ্ট হয়েছে।

পূর্বকোণ/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট