চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম থেকে ট্রেন চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক

১৫ জুলাই, ২০২১ | ২:১৩ অপরাহ্ণ

করোনাভাইরাসের কারণে সারাদেশে বন্ধ ছিল যাত্রীবাহী ট্রেন চলাচল।  আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে। বিভিন্ন রুটে মোট ১২টি ট্রেন চলাচল করবে। যার মধ্যে ৮টি আন্তঃনগর, ৪টি মেইল ট্রেন।  

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ৭টা থেকে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয় ট্রেন চলাচল। সুবর্ণ এক্সপ্রেস, বিজয়, পাহাড়িকা, সাগরিকা ও কর্ণফুলী এক্সপ্রেস আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে। কোরবানির ঈদ সামনে রেখে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে ঘরমুখো মানুষের ভিড় পরিলক্ষিত হয়েছে।  

রেলওয়ে সূত্র জানায়, সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে নির্ধারিত আসনের চেয়ে অর্ধেক যাত্রী নিয়ে যাত্রা শুরু করেছে সুবর্ণ এক্সপ্রেস। যার নির্ধারিত আসন সংখ্যা ছিল ৮০৯টি। সেই ট্রেনটি ৪৫০ জন যাত্রী নিয়ে গন্তব্যে গেছে। এছাড়া বিজয় ট্রেনের আসন সংখ্যা ৬৬০টি। টিকেট বিক্রি হয়েছে ৩৩০টি। পাহাড়ীকা ট্রেনে আসন সংখ্যা ৬২৬টি। টিকেট বিক্রি হয়েছে ৩২৭টি। মহানগর গোধুলী ট্রেনে আসন সংখ্যা ৭০৯টি। এ ট্রেনের টিকেট বিক্রি হয়েছে ২৮৪টি।

রেলওয়ের পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাশগুপ্ত পূর্বকোণকে বলেন, সকাল থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে। চট্টগ্রাম থেকে মোট ১২টি ট্রেন চলাচল করবে। এর মধ্যে ৮টি আন্তঃনগর ও ৪টি মেইল ট্রেন। স্বাস্থ্যবিধি মেনে পাশের আসন ফাঁকা রেখে প্রতি আসন বিক্রি করা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট