চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

চট্টগ্রামে আবারও সব রেকর্ড ভেঙে শনাক্ত ৯৫৫, মৃত্যু ১০

১৩ জুলাই, ২০২১ | ৯:৩০ পূর্বাহ্ণ

চট্টগ্রামে করোনার অতীতের সব রেকর্ড ভেঙে আবারও বেড়েছে শনাক্ত। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা।
একদিনের ব্যবধানে আবারও শনাক্ত ও মৃত্যু দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৯৫৫ জন। যা এখন পর্যন্ত একদিনের সর্বোচ্চ রেকর্ড শনাক্ত। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১০ জন।
মঙ্গলবার (১৩ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায় কক্সবাজার মেডিকেল কলেজ ও চট্টগ্রামের ১০টি ল্যাবে ২ হাজার ৬৪৯ জনের নমুনা পরীক্ষা করে ৯৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৬৩৬ জন ও বিভিন্ন উপজেলার ৩১৯ জন রয়েছেন। এ পর্যন্ত মোট শনাক্ত ৬৬ হাজার ৭৮৪ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৩ জনের নমুনা পরীক্ষায় ৬৯ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৯৮ জনের নমুনা পরীক্ষা করে ২১০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪০০ জনের নমুনা পরীক্ষা করে ১৩০ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষায় ৩১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১০২ জনের নমুনা পরীক্ষায় ৬০ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫১ জনের নমুনা পরীক্ষা করে ৬৮ জন, শেভরন ল্যাবে ১৯৭ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।
একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১ জনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনার জীবাণু পাওয়া যায়। এছাড়া চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ৬৫৪ জনের নমুনা পরীক্ষায় ২৩৬ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট