চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

নকল বার দেখিয়ে আসল স্বর্ণালঙ্কার লুট, গ্রেপ্তার ৫

নিজস্ব প্রতিবেদক

২৬ জুন, ২০২১ | ৭:২৮ অপরাহ্ণ

নকল স্বর্ণের বার দেখিয়ে আসল স্বর্ণ ও নগদ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগে পাঁচ প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে কয়েকটি নকল স্বর্ণের বার, স্বর্ণ তৈরির সরঞ্জাম, করাত ও স্বর্ণালংকার রাখার কাভার উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন-মো. তাজুল ইসলাম (৪২), মো. নজরুল ইসলাম (৩৮), মো. জামাল মিয়া (২৮), মো. কবির হোসেন (৩৮), রুবি বেগম (৩০)।

শুক্রবার (২৫ ‍জুন) সকালে সিনেমা প্যালেস এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, আবুল কালাম নামে এক ব্যক্তি চট্টগ্রামে কেয়ারটেকারের চাকরি করেন। তার পরিবার থাকেন গ্রামের বাড়িতে। তার স্ত্রী অসুস্থ হওয়ায় গ্রামের বাড়ি থেকে চট্টগ্রামে আসতে বলেন। গত ২০ তারিখ বিকেল পৌনে ৩টায় তিনি বাসযোগে চট্টগ্রামের কদমতলী বাসস্ট্যান্ড এসে পৌঁছেন। এরপর তিনি একটি রিক্সায় উঠেন। রিক্সাটি এনায়েত বাজার মোড়ে পৌঁছার পর চেইন নষ্ট হয়ে গেছে বলে চালক আরেকটি রিক্সা ঠিক করে দেন ওই মহিলাকে। এরপর পরিবর্তিত রিক্সাটি জুবিলী রোডে গিয়ে হঠাৎ থামিয়ে দেন। চালক নেমে একটি প্যাকেট কুড়িয়ে পান। রিক্সায় থাকা ওই মহিলা তাকে প্যাকেটে কি আছে জানতে চাইলে চালক বলেন, এর মধ্যে স্বর্ণের বার আছে। এরপর চালক আবার গাড়িতে উঠে তিন পুলের মাথায় পৌঁছান। এসময় আগের রিক্সা চালক এসে তার সাথে কথা বলতে থাকেন। এরপর তারা রিক্সায় থাকা ওই মহিলাকে স্বর্ণের বারটি রেখে দেওয়ার প্রস্তাব দেন। কিন্তু তিনি তার কাছে টাকা নেই বলে রাজি না হলে পরে তারা বলেন, আমরা গরীব মানুষ, স্বর্ণের বার দিয়ে কি করব? এসব বলে ওই মহিলার সাথে থাকা স্বর্ণ ও আরো কিছু টাকা দিয়ে স্বর্ণের বারটি নেয়ার জন্য বলেন। তিনি সরল বিশ্বাসে তার কানে থাকা ১ জোড়া কানের দুল ও নগদ ১ হাজার টাকা দিয়ে বারটি নেন। ওই মহিলা চালককে বাসায় পৌঁছে দিতে বললে চালক দ্রুত পালিয়ে যায়। পরে তিনি থানায় অভিযোগ করলে গতকাল অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, এ ঘটনায় গতকাল অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা দীর্ঘ ৭ বছর ধরে এমন প্রতারণার কাজ করে আসছে। এ ব্যাপারে একটি মামলা রুজু করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট