চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

চট্টগ্রামে দখলদারদের হামলায় ১৫ বনকর্মী আহত

নিজস্ব প্রতিবেদক

৩১ মে, ২০২১ | ৩:২২ অপরাহ্ণ

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার কোদালা বন বিটে শেখ রাসেল এভিয়ারী এন্ড ইকোপার্ক এলাকায় অবৈধভাবে ঘর নির্মাণে বাধা দেওয়ায় দখলকারীদের হামলায় রাঙ্গুনিয়া বন রেঞ্জ কর্মকর্তাসহ ১৫জন আহত হয়েছেন।

সোমবার (৩১ মে) সকাল ১১টার দিকে এভিয়ারী পার্কের জঙ্গল দক্ষিণ নিশ্চিন্তাপুর এলাকায় এ ঘটনা ঘটেছে।

আহতরা হলেন- রেঞ্জ অফিসার মাসুম কবির (৪৫), এফজি মোহাম্মদ ইসমাইল হোসেন (২৫), বাগান মালি জ্যোতির্ময় বড়ুয়াকে (৩০), বাগান মালি আনোয়ার হোসেন (৫০), পার্কের কর্মী ইকবাল হোসেন (২৭), আব্দুল হাই (৪৫), মোহাম্মদ সাইফুল ইসলাম (৩২), মোহাম্মদ মাসুমকে (২৮)। অন্যদের বিভিন্ন হাসপাতাল ও ডাক্তারের কাছে চিকিৎসা দেয়া হয়েছে।

আহতদের মধ্যে রেঞ্জ অফিসার মাসুম কবির ও এফজি মোহাম্মদ ইসমাইল হোসেনকে চট্টগ্রাম মেডিকেল কলেজে হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক।

কোদালা বন বিট কর্মকর্তা হাসানুজ্জামান জানান, বাধা উপেক্ষা করে পার্কের জায়গায় গত কয়েকদিনে অবৈধভাবে ৩টি ঘর নির্মাণ করা হয়। সকালে রাঙ্গুনিয়া বন রেঞ্জের কর্মকর্তার নেতৃত্বে বনকর্মীরা ওই ঘর ভেঙে দিতে গেলে ৩০/৩৫ জনের দল দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ওপর আক্রমণ করে। ধারালো দা, কিরিজ ও লাঠিসোঁটা দিয়ে কুপিয়ে এবং বেধড়ক আঘাত করেছে।

রাঙ্গুনিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব মিল্কী পূর্বকোণকে বলেন, পার্কের জায়গায় অবৈধভাবে ঘর নির্মাণ এবং মারধরের ঘটনা স্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করেছি। অন্যদের বিভিন্ন হাসপাতাল ও ডাক্তারের কাছে চিকিৎসা দেয়া হয়েছে। অভিযুক্তদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট