চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

সর্বশেষ:

বে-পাইলট কার্যক্রম বন্ধে শাহেদ সরওয়ার প্যানেলের বক্তব্য অসত্য

নিজস্ব প্রতিবেদক 

২ এপ্রিল, ২০২১ | ৪:১৪ অপরাহ্ণ

চট্টগ্রাম বন্দরের বে-পাইলটের কার্যক্রম বন্ধ করার জন্য শাহেদ সরওয়ারের ভূমিকা রয়েছে বলে যে দাবি করা হয়েছে, সেই দাবি অসত্য বলে দাবি করেছেন বাংলাদেশ শিপিং এজেন্টস এসোসিয়েশনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী সম্মিলিত পরিষদ।

গতকাল নগরীর আগ্রাবাদের একটি অভিজাত হোটেলে প্রার্থী পরিচিতি সভায় সম্মিলিত পরিষদের প্যানেল লিডার সৈয়দ মোহাম্মদ আরিফ এ দাবি করেন। বলেন, শাহেদ সরওয়ার বন্দর-কাস্টমসসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে নমনীয় ও আপোষ করে বক্তব্য রেখেছেন এমন প্রমাণ ভুরি ভুরি। এই ধরনের বক্তব্য দিয়ে সদস্যদের এবং ভোটারদের ভুল বোঝানো যাবে না। ওই প্যানেল থেকে বে-পাইলটিং লাইসেন্স পাওয়া প্রতিষ্ঠানের কর্ণধার ও প্রার্থী হয়েছেন, এমন প্রমাণও আছে। সভায় সম্মিলিত পরিষদ প্যানেল সদস্য সৈয়দ ইকবাল আলি (শিমুল) ‘কোন ব্যবসায়ী সংগঠনে একজনের নামে কোন প্যানেল হয় কিনা’- উপস্থিত অতিথিদের উদ্দেশ্যে এমন প্রশ্ন উত্থাপন করে বলেন, একক নামে প্যানেল ঘোষণার অর্থ দাঁড়ায় ওই প্যানেলে দ্বিতীয় যোগ্য প্রার্থীর অভাব। নয়তো নির্বাচিত হলে শাহেদ সরওয়ারের একক নির্দেশেই চলবে শিপিং এসোসিয়েশন। আগামী রবিবার বাংলাদেশ শিপিং এজেন্টস এসোসিয়েশন নির্বাচনে সম্মিলিত পরিষদের প্যানেল পরিচিতি ও ভোট প্রদান কর্মশালায় পরিচালক পদে সম্মিলিত পরিষদের ২৪ জন প্রার্থী উপস্থিত ছিলেন।

এই প্যানেলের অর্ডিনারি ক্যাটাগরিতে আছেন, সৈয়দ মোহাম্মদ আরিফ (এমস ইন্টারন্যাশনাল লি.), সৈয়দ ইকবাল আলী (শিমুল) (এমজিএইচ গ্রুপ), ওসমান গনি চৌধুরী (ইউ.এস. লাইনস ওভারসিস লি.), মো. আজফর আলী (সারাফ গ্রুপ অব কোম্পানি), মামুনুর রশিদ (মানুমা শিপিং লাইনস লি.), এস এম মাহবুবুর রহমান (বিএস কার্গো এজেন্সিস লি.), আবু খালেদ মোহাম্মদ শাকিল আহসান (ওশান নেটওয়ার্ক এক্সপ্রেস বাংলাদেশ লি.), ক্যাপ্টেন সৈয়দ সোহেল হাসনাত (ফনিক্স শিপিং লি.), মো. সাজ্জাদুর রহমান (ইনেসক্যাপ শিপিং লাইনস লি.), মুনতাসির রুবাইয়্যাত (জিবিএক্স লজিস্টিকস লি.), এ টি এম শহিদুল্লাহ (শহিদ) (এসকেপ বাংলাদেশ লি.), মোহাম্মদ আসিফ ইফতেখার হোসাইন (ইভরেট বাংলাদেশ প্রা. লি.), শহিদুল মোস্তফা চৌধুরী (স্পেক্টরাম ইন্টারন্যাশনাল), মুহাম্মদ জিয়াউল কাদের (পেনিনসুলার শিপিং সার্ভিসেস লি.), তানজিল আহমেদ রুহুল্লাহ (ইন্টারপোর্ট মেরিটাইম লি.), এস এম এনামুল হক (বেঙ্গল শিপিং লাইন্স লি.)।

এছাড়া এসোসিয়েট ক্যাটাগরিতে আছেন, ওয়াহিদ আলম (আল্ট্রা-মেরিটাইম-সার্ভিসেস লি.), খায়রুল আলম সুজন (ইএএস লিমিটেড), মোহাম্মদ শফিকুল আলম জুয়েল (রেডিয়েন্ট শিপিং লি.), শামসুদ্দিন আহমেদ চৌধুরী (মিনার) (গ্লাক্সি লাইন্স লি.), প্রবীর সিংহ (এলিট শিপিং লাইন্স), রিয়াজ উদ্দিন খান (কসকল শিপিং লাইন্স লি.), নজরুল ইসলাম (প্রাইড শিপিং লি.), নাজমুল হক (এ এন্ড জে ট্রেডার্স)।

এসোসিয়েশনের হারানো গৌরব ফিরিয়ে আনার অঙ্গীকার নিয়ে ১১ দফা ইশতেহার ঘোষণা করেন সম্মিলিত পরিষদের প্যানেল লিডার সৈয়দ মোহাম্মদ আরিফ। পরে উপস্থিত ভোটারদের ভোট প্রদানের উপর একটি ভিডিও চিত্র দেখানো হয়।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট