চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

হাতির বাচ্চার সঙ্গে সেলফি তুলতে চাওয়াই কাল হল বিশ্ববিদ্যালয় ছাত্রের

নিজস্ব প্রতিবেদক

১৮ মার্চ, ২০২১ | ১০:৩১ অপরাহ্ণ

হাতির বাচ্চার সঙ্গে সেলফি তুলতে গিয়ে মা হাতির রোষনলে পড়ে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে এই তথ্য নিশ্চিত করেছেন পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুজ্জামান শাহ।

রফিকুজ্জামান শাহ জানান, বন বিভাগের তদন্তে এমন তথ্য উঠে এসেছে। গত ১১ মার্চ প্রাণ হারানো ওই ছাত্রের নাম অভিষেক পাল। তিনি রাজধানীর তেজগাঁও টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষে পড়ত। ঘটনার পর আমরা অভিষেকের পাঁচ বন্ধু ও অটোরিকশা চালক জাহাঙ্গীর আলমের সঙ্গে কথা বলেছি। কথা বলেছি কামাইল্যাছড়ি এলাকার স্থানীয় বাসিন্দার সঙ্গেও। তারপরই মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হয়েছি।

তিনি আরও বলেন, জানতে পেরেছি তেজগাঁও টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ৬ ছাত্র ১০ মার্চ রাঙামাটির কাপ্তাইয়ে বেড়াতে যান। পরদিন সকালে একটি অটোরিকশা করে কাপ্তাই থেকে রাঙামাটি যাচ্ছিলেন তারা। পথে কাপ্তাই-আসামবস্তী সড়কের কামাইল্যাছড়ি এলাকায় তারা দুটি হাতি দেখতে পান। এরমধ্যে একটি বাচ্চা হাতিও ছিল। হাতি দেখে অভিষেক পালসহ তিনজন অটোরিকশা থেকে নামেন। অভিষেকসহ তিন ছাত্র হাতিটির কাছাকাছি যান। অভিষেক প্রাণীটির সঙ্গে সেলফি তোলার চেষ্টা করেন। এ সময় হাতিটি বাচ্চাকে অনিরাপদ ভেবে চিৎকার শুরু করে। ভয়ে বনের দিকে দৌঁড় দেন অভিষেক। হাতিটিও অভিষেকের পেছন পেছন বনের দিকে যায়। এরপর সেটি বনের মধ্যে অভিষেককে শুঁড় দিয়ে আঘাত করে। সেখানেই অভিষেকের মৃত্যু হয়। অভিষেকের মুখ ও বুকে আঘাতের চিহ্ন রয়েছে।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বলেন, ‌‘এই ঘটনায় কোনো মামলা হয় নি। ময়নাতদন্ত না করে মরদেহ হস্তান্তরের আবেদন করেন অভিষেকের বাবা সুধাংশু বিকাশ পাল। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে অভিষেকের মরদেহ হস্তান্তর করা হয়েছে। এই ঘটনার পুলিশ একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে।’

পূর্বকোণ/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট