চট্টগ্রাম শুক্রবার, ১৭ মে, ২০২৪

এবার বোয়ালখালীতে মাদ্রাসায় শিশু নির্যাতন, শিক্ষক গ্রেপ্তার

বোয়ালখালী সংবাদদাতা

১৮ মার্চ, ২০২১ | ১০:১৪ অপরাহ্ণ

চট্টগ্রামের বোয়ালখালীতে জায়েদ সারোয়ার (৯) নামের এক ছাত্রকে নির্যাতনের অভিযোগে মো. কাউছার (২১) নামের এক মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তার করছে পুলিশ। বৃহস্পতিবার (১৮ মার্চ) সন্ধ্যায় পূর্ব গোমদণ্ডী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার কাউছার বাঁশখালী উপজেলার বইলছড়ি ইউনিয়নের গজারার বাড়ির আলী আকবরের ছেলে।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিম বলেন, ‌‘মাদ্রাসা ছাত্রকে নির্যাতনের অভিযোগে এক শিক্ষককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

জানা গেছে, গত বুধবার দিবাগত রাতে পূর্ব গোমদণ্ডী নুরীয়া সিদ্দিকীয় হাফেজখানা ও এতিমখানায় ওই শিক্ষার্থীকে নির্মমভাবে পিটিয়ে আহত করে শিক্ষক কাউছার। বিষয়টি বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে অভিভাবকরা জানার পর মিশকাতকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন। শিক্ষককের বেত্রাঘাতের কারণে মিশকাতের শরীরে জ্বরও চলে আসে। শিক্ষককে না বলে ময়লা ফেলতে যাওয়ায় তাকে পেটানো হয়েছে।

মিশকাতের মা জানান, সে একবছর ধরে ওই মাদ্রাসায় পড়াশোনা করছে। বৃহস্পতিবার দুপুরে ঘটনার খবর পেয়ে তিনি মাদ্রাসায় গিয়ে সন্তানকে আহত অবস্থায় দেখেন। পরে মিশকাতকে মাদ্রাসা থেকে নিয়ে আসতে চাইলে শিক্ষকরা বাধা দেন। একপর্যায়ে তিনি মিশকাতকে জোর করে নিয়ে বাড়িতে নিয়ে আসে। পরে এলাকাবাসীর সহযোগীতায় মিশকাতকে থানায় নিয়ে গেলে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত শিক্ষককে আটক করে।

অভিযুক্ত শিক্ষক মো. কাউছার বলেন, ‌‘মিশকাত দুষ্টুমি করায় আমার মাথা ঠিক ছিল না।  তাই তাকে আমি মেরেছি। তবে এভাবে মারাটা আমার উচিত হয় নি।’

পূর্বকোণ/বাবর/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট