চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

শিশুসহ ৬ জনকে অজ্ঞান করে টাকা-স্বর্ণালংকার লুট

নিজস্ব প্রতিবেদক

১৬ মার্চ, ২০২১ | ৫:৩২ অপরাহ্ণ

চট্টগ্রামের পটিয়ায় খাবারের সঙ্গে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে ও স্প্রে ব্যবহার করে টাকা-স্বর্ণালংকার লুট করেছে দুর্বৃত্তরা। এতে অসুস্থ হয়ে পড়েছে এক শিশুসহ দুই পরিবারের ৭ জন।

সোমবার (১৫ মার্চ) রাত ১০টায় উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের উনাইনপুরা গ্রামে এই ঘটনা ঘটে।

অসুস্থরা হলেন- বিমল কান্তি বড়ুয়া চৌধুরী (৬৮), কল্পনা বড়ুয়া চৌধুরী (৪৫), প্রিয়া বড়ুয়া চৌধুরী (২৪), অরুন বড়ুয়া চৌধুরী (৫০), সাধনা বড়ুয়া (৪৩), সুমিত বড়ুয়া (১৩) ও সুরজিত বড়ুয়া (১১)। তাদের মধ্যে সুরজিত বড়ুয়াকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া তিনজন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

জানা গেছে, জঙ্গলখাইন ইউনিয়নে সুকুমার চৌধুরী ও বাদল মাস্টারের বাড়িতে রাতের খাবারে কে বা কারা নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে দেয়। ওই খাবার খেয়ে পরিবারের সদস্যরা অজ্ঞান হয়ে পড়েন।

অপরদিকে পার্শ্ববর্তী তপাদার বাড়ির কামাল হোসেনের ঘরের লোকজনকে চেতনানাশক স্প্রে করে অজ্ঞান করে। এই দুই পরিবার থেকে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল সেট নিয়ে যায় দুর্বৃত্তরা।

ক্ষতিগ্রস্ত কল্পনা বড়ুয়া চৌধুরী বলেন, ‘১২ দিন পর আমার মেয়ের বিয়ে। তার বিয়ের খরচের জন্য ঘরে থাকা ২ লাখ নগদ টাকা ও স্বর্ণলংকার লুট করে নিয়ে যায় দুবৃর্ত্তরা।’

জঙ্গলখাইন ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার রোমেন বড়ুয়া বলেন, দুটি ঘরের একটিতে টিনের বেড়া কেটে ঘরে প্রবেশের চিহ্ন দেখা গেছে। সকালে ওই দুই ঘরের কেউই ঘুম থেকে না ওঠায় লোকজনের সন্দেহ হয়। পরে তারা ভেতরে ঢুকে তাদের অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখেন। খবর পেয়ে পুলিশ সোমবার সকালে ঘটনাস্থলে যায়। পরে তাদের উদ্ধার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এক শিশুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং অন্যদের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক পাপিয়া চক্রবর্তী বলেন, ‘অজ্ঞান অবস্থায় তিনজন রোগী বর্তমানে পটিয়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তাদের মধ্যে দুইজনের জ্ঞান ফিরলেও অন্যজনের এখনও পুরোপুরি জ্ঞান ফিরেনি।’

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, ‘দুই পরিবারের সদস্যদের অজ্ঞান করে লুটের অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট