চট্টগ্রাম রবিবার, ১৯ মে, ২০২৪

এভাবে মারাটা আমার অন্যায় হইছে: মাওলানা ইয়াহিয়া

নিজস্ব প্রতিবেদক

১০ মার্চ, ২০২১ | ৯:০৫ অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারীতে মাদ্রাসার ছাত্র ইয়াসিনকে নির্যাতনের ঘটনায় নিজের ভুল স্বীকার করেছেন অভিযুক্ত শিক্ষক মাওলানা ইয়াহিয়া। আজ বুধবার (১০ মার্চ ) ওই শিক্ষককে হাটহাজারী সদরের মারকাযুল ইসলামিক একাডেমি নামের হাফেজি মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়। নিজের ভুল স্বীকার করে মাওলানা ইয়াহিয়া বলেন ‘আমার অন্যায় হইছে, ওইভাবে মারা উচিত হয় নাই’

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, মারকাযুল কোরআন ইসলামিক একাডেমি মঙ্গলবার (৯ মার্চ) বিকেলে ঘটে যাওয়া এই শিশু নির্যাতনের ঘটনাটি ইন্টারনেটে ভাইরাল হয়। মূলত মাদ্রাসায় ছেলের জন্মদিনে তাকে দেখতে গিয়েছিলেন তার মা । আধ ঘণ্টার মত ছেলের সঙ্গে সময় কাটিয়ে মা যখন ফিরছেন, আট বছরের শিশুটি তখন মায়ের পিছু পিছু হাঁটতে শুরু করে। কিন্তু মাদ্রাসার এক শিক্ষক শিশুটির ঘাড় ধরে ফিরিয়ে আনেন তাকে, ঠেলতে ঠেলতে ঢোকান এক কক্ষে, তারপর তাকে নৃশংসভাবে পেটাতে শুরু করেন। রাতেই  শিশুটিকে মাদ্রাসা থেকে নিয়ে আসি, আটক করা হয় নির্যাতনকারী শিক্ষককেও। কিন্তু শিশুটির মা-বাবা আনুষ্ঠানিকভাবে অভিযোগ করতে রাজি না হওয়ায় প্রশাসন এক পর্যায়ে ওই শিক্ষককে ছেড়ে দিতে বাধ্য হয়।

তিনি আরও বলেন, মামলা দায়ের করার জন্য তিন ঘণ্টার বেশি সময় ধরে শিশুটির মা-বাবাকে বোঝানোর চেষ্টা করে ব্যর্থ হয়েছি আমরা। এমনকি আজ সকালেও শিশুটির বাড়িতে গিয়েছিলাম আমি, তখনো তাদের বলেছি, কিন্তু তারা কিছুতেই মামলা করবে না শিক্ষকের বিরুদ্ধে।

পূর্বকোণ / আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট