চট্টগ্রাম বুধবার, ২২ মে, ২০২৪

চবির অফিসার সমিতির চলমান আন্দোলন স্থগিত

চবি সংবাদদাতা

১৩ অক্টোবর, ২০২০ | ১১:২৪ পূর্বাহ্ণ

গ্রেড বৈষম্যসহ তিন দফা দাবিতে চলমান আন্দোলন একদিনের জন্য স্থগিত করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অফিসার সমিতি। তবে আগামী ১৭ অক্টোবর মধ্যে দাবি মেনে না নিলে ১৮ অক্টোবর থেকে আবারও লাগাতার কর্মবিরতি পালন করার হুশিয়ারী দিয়েছে সংগঠনটি।

বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার (১৩ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে চবি অফিসার সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানী বলেন, ‘আজকেও আমারা কলমবিরতি পালন করছি। তবে অফিসার সমিতি প্রশাসনের ডাকে সাড়া দিয়ে দফায় দফায় আলোচনার পর গ্রহণযোগ্য সমাধানের আশ্বাসে আগামী বৃহস্পতিবারের অর্ধদিবস কর্মবিরতি স্থগিত করেছি। তবে এর মধ্যে সমস্যা নিরসনে না হলে ১৮ অক্টোবর থেকে লাগাতার কর্মবিরতি অব্যাহত থাকবে।’

এর আগে ৮ অক্টোবর অফিসার সমিতি তিন দফা দাবিতে ১১-১৩ অক্টোবর পর্যন্ত দুই ঘণ্টা করে কলমবিরতি ও ১৫ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি এবং ১৮ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা দেন।

তিন দফা দবিগুলো হলো:

জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া ১৯৭৩ সালের Act/order বলে প্রতিষ্ঠিত ঢাকা, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ন্যায় সহকারী রেজিস্ট্রার/সমমানের পদে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার/সমমানের পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনয়নের ব্যবস্থা গ্রহণ।

প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ হতে সম্মানিত শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না হওয়া পর্যন্ত কাজের সাথে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারদের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।

বিশ্ববিদ্যালয়েঅফিসারদের “ডিউ ডেইট” সমস্যা নিরসন করতঃ পূর্বের ন্যায় চালুরব্যবস্থা গ্রহণ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট