চট্টগ্রাম শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

ভারতের জম্মু-কাশ্মীরে বন্দুকযুদ্ধ, ২ সেনাসহ নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক

৭ জুলাই, ২০২৪ | ১২:৪৪ অপরাহ্ণ

ভারতের জম্মু-কাশ্মীরের কুলগাম জেলায় দুটি পৃথক বন্দুকযুদ্ধে ২ ভারতীয় সেনা এবং ৫ সন্ত্রাসী নিহত হয়েছেন। শনিবার (৬ জুলাই) শুরু হওয়া এই বন্দুকযুদ্ধে নিহত দুই সেনার একজন প্যারা-ট্রুপার। এ ঘটনায় আরও এক সেনা আহত হয়েছেন। স্থানীয় পুলিশ এই তথ্য জানিয়েছে। এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

 

প্রথম বন্দুকযুদ্ধটি হয়েছে রাজৌরি জেলায় একটি সেনা ক্যাম্পের কাছে। এসময় এক সেনা আহত হন। প্রাথমিক প্রতিবেদনে মাঞ্জাকোট সেনা ক্যাম্পে রাতারাতি সন্ত্রাসী হামলার চেষ্টার কথা বলা হয়েছে।

 

সন্ত্রাসীদের উপস্থিতি সম্পর্কে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সিআরপিএফ, সেনাবাহিনী এবং স্থানীয় পুলিশ সমন্বিত নিরাপত্তা বাহিনী একটি অনুসন্ধান অভিযান শুরু করে। তখন মোদেরগাম গ্রামে প্রথম বন্দুকযুদ্ধটি হয়। অভিযানে একটি বাড়িতে সর্বাত্মক হামলা চালায় নিরাপত্তা বাহিনী। বাড়িটিতে সন্ত্রাসীরা আশ্রয় নিয়েছিল। শনিবার গভীর রাত পর্যন্ত হামলা চলে। রোববার সকালে এক সন্ত্রাসীর মৃতদেহ উদ্ধার করা হয়।

 

একইসঙ্গে কুলগামের ফ্রিসাল এলাকায় দ্বিতীয় বন্দুকযুদ্ধটি হয়। দীর্ঘ বন্দুকযুদ্ধের পর প্রকাশিত ড্রোন ফুটেজে চার সন্ত্রাসীর মৃতদেহ দেখানো হয়েছে। এই সংঘর্ষে একজন সেনাসদস্য নিহত ও অপর একজন আহত হয়েছেন।

 

কর্তৃপক্ষ সন্দেহ করছে, বন্দুকযুদ্ধের ওই স্থানে আরও দুই সন্ত্রাসী লুকিয়ে আছে। এলাকাটি ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনী।

 

পূর্বকোণ/এসএ

শেয়ার করুন