চট্টগ্রাম শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

ভারতে পাশ্চাত্য ফোক রক সংগীতে দর্শক মাতালেন চট্টগ্রামের অভ্র

অনলাইন ডেস্ক

১৪ আগস্ট, ২০২৩ | ৫:২৬ অপরাহ্ণ

ভারতের শিলিগুড়িতে অনুষ্ঠিত উত্তরবঙ্গের সর্ববৃহৎ সাংস্কৃতিক অনুষ্ঠান ‘বস্কো ফেস্ট-২০২৩’-এ এবারের অন্যতম আকর্ষণ ছিলো চট্টগ্রামের সম্ভাবনাময় শিল্পী অভ্রর কন্ঠে ইংরেজি ফোক রক গসপেল সংগীত।

 

শনিবার (১২ আগস্ট) গানস এন্ড রোসেসের ‘নক ইন অন হেভেনস ডোর’ নিয়ে মঞ্চে সুরের ঝড় তোলে অভ্র ও তার দল। দুই হাজারেরও বেশি দর্শকের উচ্ছ্বাস দেখে মনে হচ্ছিল না প্রতিযোগিতার আসর। পুরো সংগীত জুড়ে যে এনার্জি ছিল তা বিচারকদেরও নজড় কাড়ে। গান শেষে অভ্রকে পাঁচজন বিচারকের মধ্যে একজন ডেকে তার নিবেদনের ভূয়সী প্রশংসা করেন। অভ্রর গানটি পরিচালনার দায়িত্বে ছিল নরত্তোম সাইকিয়া, বিপ্লব দে সরকার ও অনুরাগ। অনুষ্ঠানটি সহযোগিতা করেছেন ফেডারেল ব্যাংক অব ইন্ডিয়া। ২৪টি স্কুলের মধ্যে সেরা দশে স্থান করে নিয়েছে অভ্রর সংগীত।

 

উত্তরবঙ্গের সর্ববৃহৎ সাংস্কৃতিক উৎসবে ইংরেজি গান পরিবেশন করবে বাংলাদেশ চট্টগ্রামের প্রতিভবাবান শিল্পী অভ্র বড়ুয়া। ২০১৯ সালে ভারতে অনুষ্ঠিত উত্তরবঙ্গের বৃহত্তর উৎসব ‘বস্কো ফেস্ট’র নাট্যৎসবে স্কুলের প্রতিনিধিত্ব করে তিনি ১০টি স্কুলের মধ্যে অভিনয়ে প্রথম স্থান অর্জন করেন ও কবিতা উৎসবে ৪০ জনের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেন। একদিনে ৭৫টি ইভেন্ট আয়োজন করে উৎসবটি ‘গিনেস বুক অব ওয়ার্ড রেকর্ডস’-এ জায়গা করে নেয়। এছাড়াও পাঁচটি ভিন্ন ভাষায় গান করে অর্জন করেছে বর্ষসেরা শিক্ষার্থীর খেতাব।

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট