চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

ব্যবসা পেতে বিএনপি নেতার হুমকি, থানায় জিডি

নিজস্ব সংবাদদাতা, আনোয়ারা

২৪ অক্টোবর, ২০২৪ | ১০:৫৪ অপরাহ্ণ

আনোয়ারা উপজেলায় অবস্থিত কোরিয়ান ইপিজডে খাবারের টেন্ডার পেতে কেইপিজেডের আমেরিকান এন্ড এফির্ড (বাংলাদেশ) লিমিটেড নামের এক প্রতিষ্ঠানে গিয়ে প্রাণনাশ ও ফ্যাক্টরি বন্ধ করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় বিএনপি নেতার বিরুদ্ধে।

এঘটনায় গত সোমবার প্রতিষ্ঠানটির ডেপুটি জেনারেল ম্যানেজার (মানবসম্পদ বিভাগ)শেগুফতা গনি (৪৪) বাদী হয়ে দুইজনের নাম উল্লেখসহ আরও ৪/৫ জনকে অজ্ঞাত রেখে কর্ণফুলী থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

অভিযুক্তরা হলেন,আনোয়ারা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইলিয়াস কাঞ্চন (৫০) ও কাইয়ুম খান (৪৫)।

থানার ডায়েরি সূত্রে জানা যায়, অভিযুক্তরা দুই মাস আগে খাবারের টেন্ডার দেওয়ার জন্য বাদীকে প্রস্তাব দেন। বাদী কোম্পানির পলিসি অনুযায়ী টেন্ডারের বিষয়টি তাদের জানাবেন বলে জানান। এর মধ্যে প্রতি সপ্তাহে অভিযুক্তরা বাদীকে একাধিকবার ফোন করেন। এরই ধারাবাহিকতায় গত ২০ অক্টোবর বাদীকে ফোন করে নভেম্বরের মধ্যে টেন্ডার না দিলে তাঁদের ক্ষতি হবে মর্মে নানা ধরনের হুমকি দেন। সর্বশেষ ২১ অক্টোবর বিকেলে অভিযুক্তরা মাইক্রোবাস যোগে অবৈধভাবে ফ্যাক্টরির রিসিপশনে প্রবেশ করে অভিযোগকারী ও তাঁর সহকর্মীদের অশ্লীল ভাষায় গালিগালাজ, প্রাণনাশ ও ফেক্টরি বন্ধ করার হুমকি দিয়ে যান।

এবিষয়ে প্রতিষ্ঠানটির ডেপুটি জেনারেল ম্যানেজার (মানবসম্পদ বিভাগ) শেগুফতা গনি বলেন,ঘটনাটি আমার সিনিয়র কর্মকর্তাদের জানানোর পর,কোম্পানির নির্দেশনা অনুযায়ী আমি থানায় জিডি করেছি।

বিষয়টি জানতে বিএনপি নেতা ইলিয়াস কাঞ্চনের মোটো ফোনে যোগাযোগ করা হলে ফোন রিসিভ না করায় বক্তব্য পাওয়া যায়নি।

অপর অভিযুক্ত কাইয়ুম খান বলেন, এবিষয়ে আমি কিছু বলতে পারবো না, আপনি আমার লিডারের সাথে কথা বলেন। লিডার কে? সেটা জানতে চাইলে ফোনে চার্জ নেই জানিয়ে তিনি কল কেটে দেন।

জিডির বিষয়টি নিশ্চিত করে কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মনির হোসেন জানান, ফ্যাক্টরি কর্তৃপক্ষের পক্ষে এক কর্মকর্তা বাদী হয়ে ২জনের নাম উল্লেখ করে একটি সাধারণ ডায়েরি করেছেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ভকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট