চট্টগ্রাম বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

হাটহাজারী কলেজের সাবেক অধ্যক্ষ মির কফিল স্মরণসভা

হাটহাজারী সংবাদদাতা

২৩ অক্টোবর, ২০২৪ | ১০:৫৯ অপরাহ্ণ

হাটহাজারী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মির কফিল উদ্দীন স্মরণসভা ও দোয়া মাহফিল
কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে কলেজের শিক্ষক পরিষদের উদ্যোগে পরিষদ সম্পাদক সহকারী অধ্যাপক আবদুল্লাহ আহসান চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর জাহিদ মাহমুদ। কলেজের প্রভাষক আবদুল্লাহ আল মামুন ও প্রভাষক মো. আবু তালেবের যৌথ সঞ্চালনায় এতে মুখ্য আলোচক ছিলেন সাবেক অধ্যক্ষ তহুরীন সবুর। বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী কলেজের উপাধ্যক্ষ গুল মোহাম্মদ।

 

সভায় বক্তব্য রাখেন-সহকারী অধ্যাপক আবু মুসা মো. মামুন, প্রভাষক সৈয়দা নারগিস সুলতানা, প্রভাষক নিজাম উদ্দিন, প্রভাষক মুহাম্মদ তসলিম উদ্দীন, প্রভাষক রাসেল জব্বার খান, প্রভাষক মহিউদ্দিন মো. দিলদার আলম, প্রভাষক ইয়াসিন আরাফাত ও প্রভাষক দেলোয়ার হোসাইন।

 

স্মৃতিচারণ করে বক্তারা বলেন, প্রতিভাধর অধ্যক্ষ মির কফিল উদ্দীন গত বছর ২০২৩ সালের ২০ অক্টোবর না ফেরার দেশে চলে গেছেন। যার শূণ্যতা কখনও পূরণ হওয়ার নয়। একজন মেধাবী শিক্ষক, দক্ষ সংগঠক ও প্রতিভাবান অধ্যক্ষ হিসেবে তাঁর খ্যাতি ছিল সর্বমহলে।

 

স্মরণসভা শেষে সাবেক অধ্যক্ষ মির কফিল উদ্দীনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন কলেজ জামে মসজিদের খতিব মাওলানা আজগর শাহ্ আজহারী।

উল্লেখ্য, গত বছর ২০২৩ সালের ২০ অক্টোবর মৃত্যু বরণ করেন অধ্যক্ষ মির কফিল উদ্দীন (৬৫)। তিনি ১৯৫৮ সালে হাটহাজারী পৌরসভার ঐতিহ্যবাহী মীরের খিল গ্রামের মীর পরিবারে জন্মগ্রহণ করেন।

 

পূর্বকোণ/খোরশেদ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট