চট্টগ্রাম শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

যারা ব্যাংক লুট করে টাকা পাচার করে তারা দেশপ্রেমিক হতে পারে না: ধর্ম উপদেষ্টা

চকরিয়া সংবাদদাতা

১৯ অক্টোবর, ২০২৪ | ৬:২২ অপরাহ্ণ

অন্তবর্তীকালীর সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, ৫৩ বছর হয়ে গেল তারপরও কেন আমাদের চরিত্র বদলালো না? পৃথিবীর দুর্নীতিগ্রস্ত দেশ বাংলাদেশ। আমাদের পাসপোর্ট দেখে পৃথিবীর কোন দেশ আমাদের সম্মান দেয় না।

 

শনিবার (১৯ অক্টোবর) কক্সবাজারের চকরিয়া গ্রামার স্কুলের পাঠাগার উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

এসময় তিনি বলেন, আমরা জাতি হিসেবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পারি নাই, আমরা চোর। ক্ষমতায় থেকে ব্যাংক থেকে কোটি কোটি টাকা লুট করে বিদেশে পাচার করেছে। যারা পাচারাকারি তারা কোনদিনও দেশপ্রেমিক হতে পারে না। দেশে নাই, কিছু রাখে নাই। দেশ শাসন করা এক জিনিস দেশের লুট করা আরেক জিনিস। আমরা যারা সরকারে এসেছি আমরা চাই আগামীতে যাতে কোন সরকার দুর্নীতি করতে না পারে।

 

তিনি আরও বলেন, আগামী নির্বাচনে যাতে কোন দুর্নীতিবাজ লোক নির্বাচিত হতে না পারে সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। সৎ, আদর্শবান লোকদের আগামী নির্বাচনে নির্বাচিত করতে হবে।

 

এর আগে তিনি চকরিয়া আবাসিক মহিলা কলেজ পরিদর্শন করেন। কলেজের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছ জানানো হয়। পরে তিনি বৈষম্যবিরোধী আন্দোলনের সময় কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের নিহত আহাসান হাবিব ও চট্টগ্রামে নিহত পেকুয়ার সন্তান ওয়াসিম আকরামের কবর জিয়ারত করেন। নিহত দুই ছাত্রের পরিবারকে আস সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন দুই লাখ টাকা করে অনুদান প্রদান করেন।

 

নিহতদের পরিবারকে সান্ত্বনা দিতে গিয়ে ধর্ম উপদেষ্টা ড.আ ফ ম খালিদ হোসেন বলেছেন, ওয়াসিম আর আহাসান হাবিবের পরিবারকে সান্ত্বনা দেয়ার ভাষা আমার জানা নেই। অন্তর্বর্তী সরকারের পক্ষ থেকে আমরা সহমমর্তিা জানাচ্ছি। ইতিহাসে তাদের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। আমাদের সরকার জুলাই বিপ্লব নামে একটা ফাউন্ডেশন করেছে। ওইখান থেকে আহত এবং যারা নিহত হয়েছেন তাদের পরিবারকে সহযোগিতা করে যাবেন। আমাদের সরকার চলে যাওয়ার পরও এই ফাউন্ডেশন থাকবে।

 

এসময় উপদেষ্টার সাথে ছিলেন, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মু.আ. হামিদ জমাদ্দার, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মু.আ. আউয়াল হাওলাদার, উপদেষ্টার একান্ত সচিব ছাদেক আহমদ, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলাম, পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) বিভিন্ন সরকারি ও বেসরকারি কর্মকর্তাগণ।

 

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট