চট্টগ্রাম শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪

সীতাকুণ্ডে গভীর রাতে বোনের বাড়ি থেকে ডেকে নিয়ে যুবলীগ নেতাকে হত্যা

নিজস্ব সংবাদদাতা, সীতাকুণ্ড,

১৯ অক্টোবর, ২০২৪ | ১২:০৭ অপরাহ্ণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে বোনের বাড়ি থেকে ডেকে নিয়ে এক যুবলীগ নেতাকে হত্যা করা হয়েছে।

শুক্রবার (১৯ অক্টোবর) মধ্যরাতে উপজেলার বারৈয়াঢালা ইউনিয়নের লালানগর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতের নাম মো. ফিরোজ খান(৩৫)। তিনি ঐ ইউনিয়নের কলাবাড়িয়া এলাকার মৃত কামাল উদ্দিনের ছেলে এবং বারৈয়াঢালা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, যুবলীগ নেতা ফিরোজ খান রাজনৈতিক রোষানলের ভয়ে ৫ আগস্টের পর থেকে নিজ এলাকা ত্যাগ করে আনুমানিক দেড় কিলোমিটার দূরে বোনের বাড়িতে থাকতেন। শুক্রবার মধ্যরাতে একদল দুস্কৃতিকারী বোনের বাড়িতে গিয়ে তাকে ডেকে বাইরে আনেন। এরপর জমিতে নিয়ে গিয়ে তাকে নির্মমভাবে পিটিয়ে ও কুপিয়ে জখম করে ফেলে গেলে স্বজনরা তাকে উদ্ধার করে। পরে তাকে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সীতাকুণ্ড হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা.ইমরান বলেন, রাতে যখন ফিরোজখানকে হাসপাতালে আনা হয় তখন তিনি আর বেঁচে নেই। তবুও ইসিজি করে তারা নিশ্চিত হন। ফিরোজখানের শরীরে পিটিয়ে রক্তাক্ত জখমের চিহ্ন দেখে তিনি থানায় খবর দেন। পরে পুলিশ এসে লাশ চমেক হাসপাতালে পাঠিয়ে দেয়।

নিহতের সাথে থাকা ফুফাতো ভাই মোশারফ হোসেন বলেন, তার ভাই ফিরোজ খান যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর থেকে ফিরোজ খান তার বাড়িতে থাকতেন না। বাড়ি থেকে দেড় কিলোমিটার দূরে বোনের বাড়িতে থাকতেন। শুক্রবার রাত ১টার দিকে ১৫-২০ জনের একদল সন্ত্রাসী ফিরোজ খানকে ওই বাড়ি থেকে ডেকে তাহের মঞ্জুর কলেজের পশ্চিম পাশে খালি জমিতে নিয়ে যায়। এরপর সেখানে তাকে কুপিয়ে এবং পিটিয়ে গুরুতর আহত করে। পরে ফিরোজ খানের দেহ বোনের বাড়ির সামনে ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মোশারফ হোসেন আরও বলেন, হত্যাকারীরা গত ১৬ বছর ধরে তার ভাইয়ের সঙ্গে একসঙ্গে রাজনীতি করতেন। ৫ আগস্টের পর তাদের রাতারাতি ভোল পাল্টিয়ে ফেলে। এখন তারাই যুবলীগ করার কারণেই তার ভাইকে হত্যা করেছে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবুর রহমান বলেন, হত্যার শিকার একজনকে হাসপাতালে নিয়ে আসার খবর পেয়ে আমরা পুলিশ পাঠিয়ে জানতে পারি সে মারা গেছে। পরে সুরলহাল করে লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এ বিষয়ে নিহতের পরিবারের কেউ এখনো কিছু জানায় নি। জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

‍পূর্বকোণ/সুমিত্র/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট