চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি

সংঘাত পরিহার করে পার্বত্য অঞ্চলে সম্প্রীতির আহ্বান

খাগড়াছড়ি প্রতিনিধি

১৭ অক্টোবর, ২০২৪ | ৯:০৫ অপরাহ্ণ

সংঘাত পরিহার করে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল সম্প্রদায়ের প্রতি সম্প্রীতি রক্ষার আহ্বান জানিয়েছেন সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও চট্টগ্রাম এরিয়া কমান্ডার সদ্য পদোন্নতিপ্রাপ্ত লেফট্যানেন্ট জেনারেল মো. মাইনুর রহমান।

বৃহস্পতিবার খাগড়াছড়ি সেনানিবাস অডিটরিয়ামে ২০৩ পদাতিক ব্রিগেড এবং খাগড়াছড়ি রিজিয়নের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত প্রীতিভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এ সময় তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই ২০৩ পদাতিক ব্রিগেড খাগড়াছড়িতে পাহাড়ি-বাঙালির সম্প্রীতি উন্নয়নে অবদান রেখে এসেছে। পাহাড়ের শান্তিকামী মানুষের স্বার্থ সুরক্ষা এবং দেশের সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে কাজ করে যাচ্ছে এই রিজিয়ন। এ ছাড়াও সমন্বিত নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি সকল সম্প্রদায়ের শিক্ষা, স্বাস্থ্য, ক্রীড়া, সংস্কৃতি এবং আর্থ-সামাজিক উন্নয়নেও সেনাবাহিনীর নিরলস প্রচেষ্টা অব্যাহত রয়েছে।
খাগড়াছড়ি ও রাঙামাটিতে ঘটে যাওয়া সাম্প্রতিক সংঘাত প্রসঙ্গে তিনি বলেন, কিছু দুস্কৃতিকারী পার্বত্য অঞ্চলকে অস্থিতিশীল করার অপচেষ্টা করে যাচ্ছে। আমরা তা সতর্কতার সাথে মোকাবেলাও করছি। ছাত্র-জনতার বিক্ষোভের মধ্য দিয়ে নতুন বাংলাদেশ সৃষ্টি হয়েছে। তাই সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি না করে ভেদাভেদ ভুলে দেশের ক্রান্তিলগ্নে সকলকে একযোগে কাজ করতে হবে।

২০৩ পদাতিক খাগড়াছড়ি রিজিয়নের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত প্রীতিভোজ অনুষ্ঠানে শুরুতেই প্রধান অতিথিকে অভ্যর্থনা জানান ২০৩ পদাতিক ব্রিগেড ও খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শরীফ মোঃ আমান হাসান।

পরে কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু করেন প্রধান অতিথি। প্রীতিভোজে সামরিক-বেসামরিক কর্মকর্তাসহ সরকারের বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিক নেতৃবৃন্দ অংশ নেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট