চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে সম্পত্তির জন্য ভাতিজাকে অপহরণ, অস্ত্রসহ গ্রেপ্তার ৩

টেকনাফ সংবাদদাতা

১৭ অক্টোবর, ২০২৪ | ২:২৬ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে বেলাল নামে এক ব্যক্তিকে অপহরণ করে ৭০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল অপহরণকারীরা। সেই বেলালকে উদ্ধার করেছে বাহারছড়া তদন্ত কেন্দ্রের একটি টিম। এ সময় দেশীয় তৈরি ১টি ওয়ান শুটার গান, ২ রাউন্ড কার্তুজও দেশীয় তৈরী কিরিচ ও দাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

গ্রেপ্তারকৃতরা হলো- হ্নীলা ইউপির রঙ্গীখালীর মৃত ফকির মিস্ত্রি ছেলে আবছার উদ্দিন প্রকাশ রায়হান (৩৩), একই এলাকার মৃত আবুল হোছাইনের ছেলে জসিম উদ্দিন (৩৫) ও বাহাড়ছড়ার দক্ষিণ শীলখালীর মৃত মকবুল আহমদের ছেলে আমীর আহমদ (৫৫)।

 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে টেকনাফ মডেল থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন এ তথ্য জানান।

 

ওসি জানায়, অপহরণের পর বাহারছড়া তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত ইনচার্জ মো.দস্তগীর হোসেনকে নিয়ে একটি টিম গঠন করি। ১৬ অক্টোবর সন্ধ্যায় আমাদের পরিকল্পনা অনুযায়ী বাহরছড়ার জাহাজপুরা পাহাড়ের ডালার ভিতর এক দুঃসাহসিক অভিযান চালিয়ে আমরা ভিকটিমকে উদ্ধার করি। এছাড়া মুক্তিপণ নিতে আসা দুই আসামিকেও গ্রেপ্তার করি। এসময় তাদের কাছ থেকে ১টি ওয়ান শুটার গান, ২ রাউন্ড কার্তুজ, একটি দা ও একটি কিরিচ উদ্ধার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে অপহরণের মূল পরিকল্পনাকারী আমির আহমদকেও গ্রেপ্তার করা হয়।

 

জানা যায়, বেলালের বাড়ি টেকনাফে হলেও থাকতেন কক্সবাজার সদরে। চাচা আমীর আহমদ জমি সম্পত্তির বিরোধের জের ধরেই রোহিঙ্গা শফি নামের এক ডাকাতের সাথে গত তিন সপ্তাহ আগে বেলালকে অপহরণ করার জন্য চুক্তি করে। গত ১৪ অক্টোবর বেলাল গ্রামে সম্পত্তি দেখাশোনা করতে আসলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী দিবাগত রাত ৩ টায় বেলালকে তার বাড়ি থেকে অপহরণ করা হয়। প্রথম থেকেই ৭০ লাখ টাকা মুক্তিপণ চেয়ে আসছিল অপহরণকারীরা। অপহরণ করে নিয়ে যাওয়ার পর মুক্তিপণের টাকা আদায়ের জন্য বেলালের পরিবার থেকে তাদের জমিসমূহ স্বল্পমূল্যে ক্রয় করে ভাতিজা ভিকটিম বেলালকে উদ্ধারের পরিকল্পনা নাটক সাজায় চাচা আমীর। এ ঘটনায় ১৬ অক্টোবর থানায় একটি মামলা হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট