চট্টগ্রাম বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

চকরিয়ায় পাঁচ শতাধিক ভাসমান দোকান ও অবৈধ পার্কিং উচ্ছেদ

চকরিয়া সংবাদদাতা

১৬ অক্টোবর, ২০২৪ | ৪:৫৪ অপরাহ্ণ

দীর্ঘদিন সড়ক দখল করে ভাসমান দোকান ও অবৈধভাবে গড়ে উঠা গাড়ির পার্কিংয়ের কারণে যানজট লেগে থাকতো কক্সবাজারের চকরিয়া পৌরশহরে। এতে চরম দুর্ভোগে পড়তো কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত মানুষরা। এছাড়াও ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতো দূরপাল্লার গাড়ি। চরম দুর্ভোগে পড়তো যাত্রীরা।

 

এর প্রেক্ষিতে বুধবার (১৬ অক্টোবর) সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অভিযানে নামে চকরিয়া উপজেলা প্রশাসন ও পৌর প্রশাসনের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.ফখরুল ইসলামের নেতৃত্বে পুলিশ, সেনাবাহিনী ও আনসার বাহিনীর সদস্যরা। এসময় সড়কের দু’পাশ থেকে প্রায় পাঁচ শতাধিক ভাসমান দোকান ও অবৈধ গাড়ির পার্কিং স্টেশন উচ্ছেদ করা হয়।

 

চকরিয়া পৌর নির্বাহী কর্মকর্তা মাসউদ মোরশেদ বলেন, পৌরশহরের গুরুত্বপূর্ণ সড়ক দখল করে অবৈধভাবে ভাসমান দোকান, বিভিন্ন গাড়ির স্টেশন বসিয়ে যানজট সৃষ্টি করে রেখেছে। সড়কে জনসাধারণের চলাচলের পথ সুগম করতে এবং পৌরশহরকে যানজটমুক্ত করতে বুধবার সকাল থেকে দুপুর ৩টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক (ইউএনও) মো.ফখরুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়েছে।

 

তিনি আরও বলেন, এসময় প্রায় পাঁচ শতাধিক ভাসমান দোকান, বেশ কয়েকটি অবৈধ গাড়ি পার্কিং উচ্ছেদ করা হয়েছে। অভিযানে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো. এরফান উদ্দিন, চকরিয়া থানা পুলিশ, সেনাবাহিনী ও আনসার সদস্যরা সাথে ছিলেন।

 

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং উপজেলা ও পৌরসভার প্রশাসক মো. ফখরুল ইসলাম বলেন, অবৈধভাবে সড়কে ভাসমান দোকান ও গাড়ি পার্কিং স্টেশন আর বসতে দেয়া হবেনা। এই অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট