চট্টগ্রাম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

বহু বছর ধরে মানুষ ভোট দিতে পারে নাই, আমরা এটাকে পুনুরুদ্ধার করতে চাই: ধর্ম উপদেষ্টা

হাটহাজারী সংবাদদাতা

১৫ অক্টোবর, ২০২৪ | ২:০৬ অপরাহ্ণ

অন্তবর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ডক্টর আ ফ ম খালিদ হোসেন বলেছেন, দেশ পরিচালনায় আমরা বেশি সময় নেব না। আমরা শাসন করতে আসি নাই। আগামীতে যারা দেশ শাসন করতে আসবে তাদের পথ ক্লিয়ার করতে আসছি। বহু বছর যাবৎ মানুষ ভোট দিতে পারে নাই, ভোট কেন্দ্রে মানুষ যেত না, ভোটের সংস্কৃতি নষ্ট হয়ে গিয়েছিল। আমরা এটাকে পুনুরুদ্ধার করতে চাই।

 

সোমবার (১৪ অক্টোবর) দুপুরে হাটহাজারীর ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসায় কামিল (তাফসির, হাদিস, ফিকহ ও আদব) বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থীদের সবক প্রদান ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ডক্টর আ ফ ম খালিদ হোসাইন এসব কথা বলেন।

 

এ সময় তিনি আরও বলেন, ভোটার তালিকা হালনাগাদ করে নির্বাচন কমিশনকে ঢেলে সাজিয়ে আমরা নির্বাচনের ব্যবস্থা করব। যে নির্বাচন হবে সুষ্ঠ অবাধ ও নিরপেক্ষ। যার ফলস্বরুপ ভোটার তার পছন্দের প্রার্থীকে,পছন্দের প্রতীকে ভোট দিতে পারবে। যারা নির্বাচিত হবে,তাদের হাতে ক্ষমতা দিয়ে আমরা বিদায় নিয়ে নিব। তবে এর আগে আমরা কিছুটা সংস্কার করতে চাই। এদেশে যারা বিভেদ তৈরি করতে চায় এবং ধর্মীয় উপাসনালয়ে হামলা করতে চায়; তারা কোন ধর্মের মানুষ নয়। তারা ধার্মিক নয়, তারা হচ্ছে দুর্বৃত্ত। আমরা সবাই আসুন এই দুর্বৃত্তদেরকে প্রতিহত করি। বিভেদ নয়, ঐক্য চাই। হাতে হাত মিলিয়ে সুন্দর বাংলাদেশ, বৈষম্যহীন বাংলাদেশ আমরা তৈরি করতে চাই।

 

ডক্টর আ ফ ম খালিদ হোসেন বলেন, আলেম-ওলামারা হলেন এদেশের আলোকবর্তিকা। তাদের দ্বারা দেশের মানুষ আলোকিত হয়। প্রতিনিয়তই আলেম-ওলামারা দেশের মানুষকে কোরআন, ইজমা, কিয়াস, সিরতে রাসুল, সিরতে সাহাবা, পীর, মাশায়েখ, বুজুর্গানেদ্বীন ও সুফীদের জীবন ধারার সাথে পরিচয় করা করিয়ে দিচ্ছেন। তাই আলেম-ওলামাদের পাশাপাশি তাদের কর্মস্থল মাদ্রাসাগুলোকে আমাদের টিকিয়ে রাখতে হবে।

 

মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দীনের সভাপতিত্বে আ’লা হযরত ইমাম আহমদ রেজা (রহ.) অডিটরিয়ামে সবক প্রদান ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার এবিএম মশিউজ্জামান, মাদ্রাসার উপাধ্যক্ষ আব্দুল ওদুদ আল কাদেরী ও সহকারী অধ্যাপক আলী আজগর। মাদ্রাসার শিক্ষক প্রভাষক মাওলানা শফিউল আজমের সঞ্চালনায় মাহফিলে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বোরহান উদ্দীন মো. আবু আহসান, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সোয়েব আহমেদ খান, হাটহাজারীর মডেল থানার ওসি মো. হাবিবুর রহমানসহ আমন্ত্রিত অতিথিবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

এদিকে, সবক প্রদান ও দোয়া মাহফিলে শেষে মাদ্রাসার প্রধান মুফাসসির গাজী শফিউল আলম নেজামী দেশ ও জাতির শান্তি কামনায় মোনাজাত পরিচালনা করেন।

 

এর আগে তিনি ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসার প্রতিষ্ঠাতা সাবেক অধ্যক্ষ আল্লামা আজিজুল হক আল কাদেরী কবর জিয়ারত করেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট