চট্টগ্রাম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

বাঁশখালীতে বালু উত্তোলন: ২ যুবকের কারাদণ্ড, একজনকে আড়াই লাখ টাকা জরিমানা

বাঁশখালী সংবাদদাতা

১৫ অক্টোবর, ২০২৪ | ১১:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালীতে পাহাড়ি ছড়ায় ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে দুইজনকে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে। অপর একজনকে আড়াই লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। এছাড়া বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার মেশিনটিও জব্দ করা হয়েছে।

 

কারাদণ্ডপ্রাপ্তরা হলো-পূর্ব চম্বলের আবুল হোসেনের ছেলে মোহাম্মদ আরিফ (২২) মফিজুর রহমানের ছেলে আতিকুর রহমান (১৯)। কারাদণ্ডপ্রাপ্ত ফজল কাদের (৪৫) ওই এলাকার কবির আহাম্মদের ছেলে।

 

সোমবার (১৪ অক্টোবর) রাত ৮টার দিকে উপজেলার চাম্বল ইউনিয়নের ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন।

 

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাতে চাম্বল পাহাড়ি এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় আরিফ এবং আতিক নামে দুই জনকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী ১৫ দিনের কারাদণ্ড এবং ফজল কাদের নামে আরও একজনকে আড়াই লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। ছড়া থেকে উত্তোলিত বালু এবং একটি ড্রেজার মেশিনও জব্দ করা হয়েছে। ভূমিদস্যু ও মাটি খেকোদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট