চট্টগ্রাম শনিবার, ১২ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

কুতুবদিয়ার সাবেক এমপি আশেকসহ ৮৬ জনের বিরুদ্ধে মামলা

কুতুবদিয়া সংবাদদাতা

১১ অক্টোবর, ২০২৪ | ১১:১২ অপরাহ্ণ

কুতুবদিয়ার সাবেক এমপি আশেক উল্লাহ্ রফিক এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরীসহ ৮৬ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এতে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরো ১০০-১৫০ জনকে।

 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অংশ হিসেবে কক্সবাজারের কুতুবদিয়ায় শান্তিপূর্ণ মিছিল ও সমাবেশ চলাকালে সহিংসতার অভিযোগে তাদের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়েছে।

 

উপজেলার মডেল হাই স্কুল এন্ড কলেজের এইচএসসি ২য় বর্ষের শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম আন্দোলনকারী সাইফুল ইসলাম আরকান বাদী হয়ে বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে কুতুবদিয়া থানায় মামলাটি দায়ের করেন।

 

বিষয়টি নিশ্চিত করে কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরমান হোসাইন পূর্বকোণকে জানান, মামলায় অভিযুক্তরা সবাই আত্মগোপনে। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

 

এজাহার সূত্র বলছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অংশ হিসেবে গত ৪ আগস্ট স্থানীয় বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রায় ২০০ শিক্ষার্থী কুতুবদিয়া সরকারি কলেজ গেট থেকে শান্তিপূর্ণ মিছিল সহকারে ফুলতলা মোড়ে এসে সমাবেশ শুরু করেন। সাবেক ওই এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতির নির্দেশে আসামিরা আন্দোলনকারী ছাত্র-ছাত্রীদের শান্তিপূর্ণ সমাবেশ লক্ষ্য করে ফাঁকা গুলিবর্ষণ, আগ্নেয়াস্ত্র, কিরিচ, চুরি, লোহার রড, হাতুড়ি ও লাঠি দিয়ে অতর্কিত হামলা চালায়। এতে গুরুতর আহত হন ২০ জনের অধিক শিক্ষার্থী। এমনকি কিছু সন্ত্রাসী আন্দোলনে অংশ নেয়া ছাত্রীদের শারীরিকভাবে নির্যাতন ও গণধর্ষণের হুমকি প্রদান করে।

 

সাবেক এমপি রফিক ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আওরঙ্গজেব মাতবর ও সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ তাহের, বড়ঘোপ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, আওয়ামী লীগ নেতা শহিদ হোসেন সুজন, ছাত্রলীগ নেতা মুহিদুল হাসান হান্নান, মুরিদুল আলম মামুন, তারেক আজিজ, আওয়ামী লীগ নেতা কায়মুল হুদা বাদশা, মিজানুর রহমান টিটু প্রমুখ।

 

এছাড়া মামলায় বাকী যাদের নাম উল্লেখ করা তারা সকলই আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মী।

 

 

পূর্বকোণ/সুজন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট