চট্টগ্রাম শনিবার, ১২ অক্টোবর, ২০২৪

আনোয়ারায় বন্যহাতি অপসারণের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

আনোয়ারা সংবাদদাতা

১১ অক্টোবর, ২০২৪ | ৮:০৬ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারা-কর্ণফুলী উপজেলায় কোরিয়ান এক্সপোর্ট প্রসেসিং জোন (কেইপিজেড) এলাকায় অবস্থান করা হাতির আক্রমণে প্রতিনিয়ত প্রাণহানির ঘটনা ঘটছে। তাই এবার হাতির স্থানান্তরের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (১১ অক্টোবর) উপজেলার মোহাম্মদপুর চায়না রোডে আনোয়ারার সর্বস্তরের জনসাধারণের ব্যানারে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

 

এ সময় কাজী আবদুল্লাহ’র সঞ্চালনায় বক্তব্য রাখেন সমাজসেবক মাসুদ বিন জাফর, নুরুল আনোয়ার, আমীর আহম্মেদ, বৈরাগ ইউনিয়ন ছাত্রদলের সভাপতি নুরুল আজিম, ছাত্রনেতা মিজান জলিল, মোহাম্মদ মনির, মো. নিশান, তারেকুর রহমান, সাইফ উদ্দীন, আফজাল শাহ্, আরিফ খান জয়।

 

মানববন্ধনে বক্তারা বলেন, হাতির আক্রমণে আনোয়ারা-কর্ণফুলীর অনেকের মৃত্যু হয়েছে। শতশত মানুষের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা আর প্রাণহানি চাই না, আর ক্ষয়ক্ষতি চাই না, আমরা চাই স্থায়ী সমাধান। দীর্ঘ সময় ধরে হাতি অপসারণের বিষয়ে আমরা দাবি করে আসছি। কিন্তু তাতেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের টনক নড়ছে না। তাই আমরা প্রশাসন এবং বনবিভাগের কাছে বলতে চাই, আপনারা হাতি অপসারণ করেন না হয় আমাদের অপসারণ করেন।

 

পূর্বকোণ/সুমন/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট