চট্টগ্রাম শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

হাটহাজারীতে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার চুরি, বিপাকে অর্ধ শতাধিক পরিবার

হাটহাজারী সংবাদদাতা

১০ অক্টোবর, ২০২৪ | ১১:২৫ অপরাহ্ণ

একটি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। এতে অর্ধ শতাধিক গ্রাহক বিপাকে পড়েছেন। জানা যায়, বুধবার দিবাগত রাতের কোন একসময় হাটহাজারী পৌরসভার ৯নং ওয়ার্ড এর হাইদার আলি চৌধুরী বাড়ির বৈদ্যুতিক খুঁটি হতে ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে।

 

এলাকাবাসী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে এলাকাবাসী বিদ্যুতের খুঁটির নিচে ট্রান্সফরমারের খোলস ও ভাঙা অংশ দেখে চুরির বিষয়টি জানতে পারেন। চোর চক্র বিদ্যুতের ট্রান্সফরমারের খোলস রেখে ভেতরের দামি তামার তার ও অন্যান্য জিনিসপত্র চুরি করে নিয়ে গেছে। ট্রান্সফরমার চুরির কারণে উক্ত এলাকা বর্তমানে বিদ্যুৎবিহীন রয়েছে।

 

স্থানীয় বাসিন্দা খতিজা বেগম বলেন, একই স্থান হতে আরো দুই বার ট্রানফরমার চুরির ঘটনা ঘটেছে। তিনি বলেন পল্লী বিদ্যুৎ অফিসে ট্রান্সফরমার চুরির ব্যাপারে জানানোর পরও এর কোন প্রতিকার পাইনি। বর্তমানে নতুন ট্রান্সফরমার লাগানোর জন্য প্রতিটি মিটার থেকে ১৫ শত টাকা করে নেওয়া হচ্ছে। হাটহাজারী পল্লী বিদ্যুতের অফিসের ডিজিএম মাহবুব আলম বলেন, ট্রান্সফরমার চুরির খবর পেয়েছি। গত দুই মাসে ৪/৫টি ট্রান্সফর্মার চুরির ঘটনা ঘটেছে। ট্রান্সফরমার চুরি ঠেকাতে সচেতনতা বৃদ্ধির জন্য পল্লী বিদ্যুতের আওতাধীন প্রতিটি এলাকায় মাইকিং করা হবে। চুরি রোধ করতে সকলকে সচেতন থাকতে হবে।

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট