চট্টগ্রাম সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

ঢাকা কলেজের চার রোভার ১৫০ কিলোমিটার হেঁটে কক্সবাজার যাবেন

কক্সবাজার সংবাদদাতা

৭ অক্টোবর, ২০২৪ | ১১:০১ অপরাহ্ণ

ঢাকা কলেজের চার রোভার স্কাউট সদস্য ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে কক্সবাজার যাবেন। তারা গত রবিবার (৬ অক্টোবর) সকাল ৬টায় পাঁচ দিনব্যাপী এই যাত্রা শুরু করেন। তাদের এ যাত্রা শেষ হবে ১০ অক্টোবর।

 

পরিভ্রমণ দলের নেতৃত্ব দিচ্ছেন সিনিয়র রোভার মেট ও পরিভ্রমণের দলনেতা জন বুশ থাং বম (সম্মান ৪র্থ বর্ষ)। তার সাথে থাকবেন সিনিয়র রোভার মেট ও পরিভ্রমণের সহকারী দলনেতা শফিকুল ইসলাম শান্ত (সম্মান ৪র্থ বর্ষ), রোভারমেট ও পরিভ্রমণে সদস্য তানভীর হাসান এবং রাতুল আল সাকিব।

 

ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মো. আনোয়ার মাহমুদ জানান, রোভার স্কাউটদের সর্বোচ্চ সম্মান প্রেসিডেন্টস রোভার স্কাউট এওয়ার্ড প্রাপ্তির লক্ষ্যে পরিভ্রমণ ব্যাজ অর্জন করতে তারা এই যাত্রা শুরু করেছে।

 

পাঁচ দিনব্যাপী এই প্রোগ্রামে তারা চট্টগ্রাম থেকে গাছবাড়িয়া, লোহাগাড়া, চকরিয়া এবং রামু হতে কক্সবাজার পর্যন্ত পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণ করবে। এ সময় তারা কয়েকটি সচেতনতামূলক স্লোগান বহন করবে। যেমন: বন্যা, খরা, জলোচ্ছ্বাস, গাছ কাটলে সর্বনাশ। ট্র্যাফিক আইন মেনে চলুন। দুর্নীতিকে না বলুন। মাদককে পরিহার করুন। নারী নির্যাতন বন্ধ করুন। যৌতুক কে না বলুন। গাছ লাগান পরিবেশ বাঁচান।

 

পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করবেন। এছাড়া গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।

 

উল্লেখ্য যে, গত শুক্রবার (৪ অক্টোবর) পরিভ্রমণের চারজন রোভার ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক এ কে এম ইলিয়াস এর সাথে সৌজন্য সাক্ষাৎ করে এই যাত্রার সিদ্ধান্ত নেন। অধ্যক্ষ তাদের এই উদ্যোগের প্রশংসা এবং শুভকামনা করেছেন।

 

এই দীর্ঘ পথ চলায় শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত থাকার জন্য রোভাররা দীর্ঘদিন ধরে প্রশিক্ষণ নিচ্ছেন। তারা আশা করছেন, এই যাত্রার মাধ্যমে তারা নিজেদেরকে আরও শক্তিশালী করতে পারবেন এবং সমাজের জন্য কিছু করার সুযোগ পাবেন।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট