চট্টগ্রাম রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

সেনবাগ ও সোনাইমুড়ীতে আন্দোলনে হতাহতদের পরিবারে আর্থিক অনুদান প্রদান

অনলাইন ডেস্ক

২৯ সেপ্টেম্বর, ২০২৪ | ৯:০৯ অপরাহ্ণ

বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে নোয়াখালীর সেনবাগ ও সোনাইমুড়ীতে হতাহতদের পরিবারের হাতে আর্থিক অনুদান তুলে দিয়েছেন সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আবদুল মান্নান।

 

রবিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে সেনবাগ অম্বরনগর ইউনিয়নের বিএনপি নেতা আবদুল মান্নানের বাসভবনের সামনে নোয়াখালী ২ আসন বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে আয়োজিত স্মরণসভা ও আর্থিক অনুদান প্রদান আনুষ্ঠানে হতাহতদের পরিবারের সদস্যদের হাতে এই অনুদান তুলে দেন তিনি।

 

এসময় নিহত এবং বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আহতদের পরিবারের উদ্দেশ্যে আবদুল মান্নান বলেন, বিএনপি বিগত ১৭ বছর ফ্যাসিস্ট শেখ হাসিনার দ্বারা নির্যাতিত জনগণের পাশে ছিল। নোয়াখালীর মানুষ সকল আন্দোলন সংগ্রামে রাজপথে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। বৈষম্য বিরোধী আন্দোলনে বৃহত্তর নোয়াখালী এলাকায় বিএনপির নেতাকর্মী সহ সাধারণ মানুষ গুলিবিদ্ধ হয়েছে। আমরা নিহত ও আহত পরিবারকে আর্থিক সহযোগিতা করেছি এবং দলের নিহতদের পরিবারের দায়িত্ব নিয়েছি। ছাত্র জনতার আত্মত্যাগেই আমাদের এই ২য় স্বাধীনতা এসেছে। যে কোনো পরিস্থিতিতে আমরা আপনাদের পাশে আছি, থাকবো। যাদের চিকিৎসা চলছে তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে।

 

সভাপতির বক্তব্যে জামাল উদ্দিন বাবলু বলেন, হতাহতদের পরিবারের উপার্জনক্ষম ব্যক্তি আহত বা চিকিৎসাধীন থাকায় তাদের পরিবার আর্থিক সঙ্কটে পতিত হয়েছে। এমন পরিবারগুলোর জন্য আর্থিক সহায়তা দিতে আমরা সর্বাত্বক চেষ্টা করে যাচ্ছি। আগামী দিনেও আমরা আপনাদের পাশে থাকতে চাই। আহতদের যাদের উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানের প্রয়োজন রয়েছে, তাদের বিদেশে পাঠানোর উদ্যোগ নেওয়া হবে।

 

সেনবাগ উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক জামাল উদ্দিন বাবলুর সভাপতিত্বে ও সোনাইমুড়ী উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ছাইফ উল্যাহ মাসুদের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন সৌদি আরব বিএনপি নেতা কেফায়েত উল্যাহ সিআইপি, নোয়াখালী জেলা বিএনপি সদস্য আবদুর রাজ্জাক, নোয়াখালী জেলা যুবদলের সদস্য সচিব নুরুল আমিন খান।

 

বক্তব্য রাখেন সোনাইমুড়ী উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক নুরু মোল্লা, সদস্য মো. শাহজালাল চেয়ারম্যান, উপজেলা যুবদলের আহবায়ক জসিম উদ্দীন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক নুর মো. মিলন, সদস্য সচিব আইয়ুব পাটোয়ারী, উপজেলা ছাত্রদলের আহবায়ক নাজিম উদ্দিন রনি, সদস্য সচিব নুর মো. সাদ্দাম, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মো. মামুন মেম্বার, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম টিপু, অম্বরনগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য বেলায়েত হোসেন রিপন লাড্ডু প্রমুখ।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট