চট্টগ্রাম শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

গণঅভ্যুত্থানে শহীদ ছাত্রদলনেতা ওয়াসিমের কবর জিয়ারত বিএনপি নেতা সালাউদ্দিনের

পেকুয়া সংবাদদাতা

২৭ সেপ্টেম্বর, ২০২৪ | ৭:২৮ অপরাহ্ণ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ওয়াসিম আকরামের কবর জিয়ারত ও তার পরিবারের সাথে সাক্ষাৎ করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য, সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী আলহাজ সালাহউদ্দিন আহমেদ। ওয়াসিম জাতীয়তাবাদী ছাত্রদল চট্টগ্রাম কলেজের আহ্বায়ক কমিটির সদস্য এবং এই ছাত্র আন্দোলনের ২য় ও চট্টগ্রামের ১ম শহীদ।

আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে এগার’টার দিকে আলহাজ সালাহউদ্দিন কক্সবাজারে ওয়াসিমের গ্রামের বাড়ি পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের মেহেরনামায় তার কবর জিয়ারত ও মায়ের সাথে সাক্ষাৎ করেন।

বিএনপি স্থায়ী কমিটির এই নেতা উপস্থিত সাংবাদিকদের বলেন, কতটা গভীর দেশপ্রেম থাকলে অনায়াসে জীবন বিলিয়ে দেয়া যায়? ওয়াসিম ছিলো ততবড় দেশপ্রেমিক। ওয়াসিমের রক্তদানের মধ্যে দিয়ে দেশে ফ্যাসিবাদী স্বৈরশাসকের পতন হয়েছে। নতুন করে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তার জন্য গর্ব করা দরকার।

সালাহউদ্দিন আহমেদ আরও বলেন, ওয়াসিম শহীদ হওয়ার দু’ সপ্তাহ আগে ভারতে আমাকে দেখতে গিয়েছিলেন, ওখান থেকে এসে তিনি শহীদ হন। তার রক্তদান সারাজীবন বাংলাদেশের মানুষ স্মরণ করবে।

তিনি শহীদ ওয়াসিমের মা-সহ পরিবারের সবাইকে সান্ত্বনা এবং ওয়াসিমের মায়ের হাতে আর্থিক অনুদান তুলে দেন। উপজেলা, ইউনিয়ন এবং বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ অনেকেই এ সময় উপস্থিত ছিলেন। 

পূর্বকোণ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট