চট্টগ্রাম শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

বিএনপি নেতা সালাহউদ্দিনের দুই মামলা স্থগিত

চকরিয়া প্রতিনিধি

২৬ সেপ্টেম্বর, ২০২৪ | ১১:৫৮ অপরাহ্ণ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে চলমান দুটি ফৌজদারি মামলার কার্যক্রম স্থগিত করেছেন আদালত। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আখতার জাবেদের আদালত এই স্থগিতাদেশ দেন।

মামলার আসামি পক্ষের আইনজীবী ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক তৌহিদুল আনোয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে দুপুর ২টার দিকে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে আদালত প্রাঙ্গণে উপস্থিত হন সালাহউদ্দিন আহমদ। এরপর তার আইনজীবীদের সঙ্গে আদালতে উপস্থিত হন।

তৌহিদুল আনোয়ার বলেন, ‘ঘটনা ২০০১ সালে সংঘটিত হলেও চকরিয়া থানায় মামলা করা হয় ২০০৭ সালে। রাজনৈতিকভাবে হয়রানি করতেই সালাহউদ্দিন আহমদের নামে মামলা দুটি করা হয়েছিল। এ কারণে মামলা থেকে অব্যাহতি দেওয়ার আবেদন জানানো হয়। শুনানি শেষে আদালত দুইটি মামলার বিচারিক কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়েছেন।’

আদালত থেকে বের হয়ে সালাহউদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, ‘মাননীয় আদালত দীর্ঘ শুনানিতে আমার বিরুদ্ধে করা মামলা থেকে আমাকে অব্যাহতি দিয়েছেন। আজ ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।’

২০০১ সালে প্রতিমন্ত্রী থাকাকালে মৎস্য ঘের লুটের অভিযোগ এনে চকরিয়া-পেকুয়া আসনের তৎকালীন সংসদ সদস্য সালাহউদ্দিন আহমেদকে প্রধান আসামি করে চকরিয়া থানায় পৃথক দুটি মামলা করেন মাহামুদুল হক নামের এক ব্যক্তি।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট