চট্টগ্রাম শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু ৬ অক্টোবর

চবি সংবাদদাতা

২৬ সেপ্টেম্বর, ২০২৪ | ৮:২৪ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সশরীরে ক্লাস শুরু হচ্ছে আগামী ৬ অক্টোবর। এর আগে আবাসিক হলে আগামী ৩ অক্টোবর শিক্ষার্থীদের আসন বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আসন পেতে আগামী রোববার (২৮ সেপ্টেম্বর) থেকে বুধবার (২ অক্টোবর) পর্যন্ত শিক্ষার্থীদের অনলাইনে আবেদন করতে হবে৷

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টায় উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত এক জরুরি সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ বলেন, আজকের সিন্ডিকেট সভায় সিন্ধান্ত নেওয়া হয় যে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হলে আসন পেতে ২৯ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করবে৷ এরপর ৩ অক্টোবর আসনের ফলাফল প্রকাশ করা হবে। শিক্ষার্থীরা ৫ অক্টোবর ফলাফলের ভিত্তিতে হলে নিজ নিজ আসনে গ্রহণ করতে পারবে৷ এরপর ৬ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস চালু হবে।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের হলগুলোতে সর্বশেষ ২০১৭ সালের জুন মাসে আসন বরাদ্দ দেওয়া হয়েছিল। এরপর ২০১৯ এবং ২০২২ সালে আসন বরাদ্দের বিজ্ঞপ্তি দিলেও শেষ পর্যন্ত কর্তৃপক্ষের এ উদ্যোগ আর আলোর মুখ দেখেনি।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট