চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

জামাতুল আনসারের সেই ৩২ সদস্যের জামিন ২৪ ঘণ্টার মধ্যে বাতিল

বান্দরবান সংবাদদাতা

২৫ সেপ্টেম্বর, ২০২৪ | ৯:১২ অপরাহ্ণ

২৪ ঘণ্টার ব্যবধানে জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়ার ৩২ সদস্যের জামিন বাতিল করল বান্দরবানের জেলা ও দায়রা জজ।

 

মঙ্গলবার চার মামলায় গ্রেপ্তার হওয়া ৩২ সদস্যের জামিন দিয়েছিল বান্দরবানের জেলা ও দায়রা জজ মো. মোসলে উদ্দিন। এ ঘটনাটি সারাদেশে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। গণমাধ্যমে বিষয়টি উঠে আসার পর বুধবার (২৫ সেপ্টেম্বর) এই জামিন পুনরায় বাতিল করেছেন একই বিচারক।

 

গত বছর পাহাড়ে নতুন গজিয়ে ওঠা সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ’র আস্তানায় প্রশিক্ষণ নেওয়া ও জঙ্গি তৎপরতার অভিযোগে বান্দরবানের রুমা থানচি নাইক্ষ্যংছড়ি ও জেলা সদর থেকে র‍্যাব ও পুলিশের গোয়েন্দা শাখার সদস্যরা অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়ার ৩২ সদস্যকে গ্রেপ্তার করে। চারটি মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। তাদের বিরুদ্ধে কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ’র আস্তানায় অর্থের বিনিময়ে প্রশিক্ষণ নেওয়া ও জঙ্গি তৎপরতারও অভিযোগ উঠে। দীর্ঘ শুনানির পর মঙ্গলবার বান্দরবানের জেলা ও দায়রা জজ মো. মোসলে উদ্দিন তাদের জামিন মঞ্জুর করেন।

 

সরকার পক্ষের উকিল (পিপি) এডভোকেট ইকবাল করিম জানিয়েছেন, রায়ে আসামিগণ বিভিন্ন জেলার বাসিন্দা হলেও জামিন আবেদনে তাদের এলাকার কোন জামিনদার নেই বলে উল্লেখ করা হয়। ইমান হোসেন নামের এক ব‍্যক্তি প্রত‍্যেকের জামিনদার এবং তার বাড়ি বান্দরবান জেলায়। অথচ কোন আসামিদের বাড়ি বান্দরবান নয়। জামিনের শর্ত অনুযায়ী আসামিগণের স্ব স্ব এলাকার গণ্যমান্য ব্যক্তিকে জামিনদার হিসেবে প্রদান না করায় জামিনের শর্ত লঙ্ঘিত হওয়ায় জামিননামা গ্রহণ করা হয়নি এবং গতকাল দেয়া জামিন আদেশ বাতিল করা হয়।

 

পূর্বকোণ/মিনার/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট