চট্টগ্রাম বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

খাগড়াছড়িতে পর্যটক অপহরণ চেষ্টা, ছাত্রলীগ নেতার নাম আসলো যেভাবে

খাগড়াছড়ি সংবাদদাতা

২৫ সেপ্টেম্বর, ২০২৪ | ৬:২১ অপরাহ্ণ

খাগড়াছড়িতে দুই পর্যটক ও তাদের গাড়ি চালককে অপহরণ চেষ্টার ঘটনায় রাঙামাটি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহমেদ ইমতিয়াজ রিয়াদের নাম এসেছে। একটি ব্যাংক একাউন্টের সূত্র ধরে তার নাম এসেছে।

 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) এই ঘটনায় দীঘিনালায় থানায় ভুক্তভোগী এসএম নাহিদুজ্জামান বাদী হয়ে বুধবার একটি মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত ৮ ব্যক্তিকে আসামি করা হয়েছে।

 

মামলার এজাহার সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে সাজেক থেকে ফেরার পথে দীঘিনালার জামতলী এলাকায় কিছু অচেনা ব্যক্তি পর্যটকদের ব্যক্তিগত গাড়ির গতিরোধ করে। পরে রাস্তা থেকে একটু ভেতরে পার্শ্ববর্তী করাত কলের পাশে নিয়ে মোবাইল ও জাতীয় পরিচয়পত্র নিয়ে ফেলে। এসময় ভুক্তভোগীরা পকেটে থাকা ১০ হাজার টাকা অপহরণকারীদের হাতে দেয়। এসময় তারা ভুক্তভোগীদের মারধর করে এবং প্রাণনাশের হুমকি দেয়। অপহরণকারীরা ৫০ লাখ টাকা দাবি করে। এতো টাকা দিতে অসম্মতি জানালে অন্তত ২০ লাখ টাকা দিতে হবে বলে একটি ব্যাংক একাউন্ট দেয়। অপহরণকারীদের দেয়া ব্যাংক একাউন্টটি ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক (ইউসিবি) চন্দনাইশ শাখার। ব্যাংকের একাউন্টটি সাবেক ছাত্রলীগ নেতা আহমেদ ইমতিয়াজ রিয়াদের নামে। পরে পরিবারের পক্ষ থেকে খাগড়াছড়ির পুলিশ সুপারকে অবগত করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা টের পেয়ে অপহরণকারীরা দুপুর দেড়টার দিকে তাদেরকে ছেড়ে দেয়। জিম্মিদশা থেকে বেরিয়ে তারা দ্রুত পুলিশ সুপারের কার্যালয় চলে আসেন।

 

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাকারিয়া বলেছেন, মামলাটি রের্কড হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তাকে মুল ঘটনা জানার জন্য নির্দেশ দিয়েছি। এরপর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট