চট্টগ্রাম সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করায় মানিকছড়িতে দোকানিকে জরিমানা

মানিকছড়ি সংবাদদাতা

২৩ সেপ্টেম্বর, ২০২৪ | ৯:১৯ অপরাহ্ণ

নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয় ও সংরক্ষণ এবং মূল্য তালিকা না থাকাসহ নানা অপরাধে খাগড়াছড়ির মানিকছড়িতে তিন মুদি দোকানিকে পৃথক মামলায় ২৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার রাজ বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আফরোজ ভূঁইয়া।

অভিযানে অধিক মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় ও সংরক্ষণ এবং মূল্য তালিকা না থাকাসহ অন্যান্য অপরাধে বাজারের তিন মুদি দোকানিকে পৃথক তিন মামলায় ২৩ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা প্রদর্শন, পণ্যের মেয়াদ, ট্রেড লাইসেন্স ও অতিরিক্ত দামে পণ্য বিক্রির বিষয়টিকে গুরুত্ব দেয়া হয়।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আফরোজ ভূঁইয়া বলেন, ভোক্তা পর্যায়ে পণ্যের দাম স্বাভাবিক রাখতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে উপজেলার সবচেয়ে বড় বাজার মানিকছড়ি রাজ বাজারে অভিযান পরিচালনা করা হয়। মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয় ও সংরক্ষণসহ বিভিন্ন অভিযোগে তিন প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তারা যাতে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম ন্যায্য মূল্যে পায় সে জন্য এ অভিযান অব্যাহত থাকবে।

পূর্বকোণ/রবিউল/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট