চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

সেন্টমার্টিনের চেয়ারম্যানের অপসারণ দাবিতে মানববন্ধন

টেকনাফ সংবাদদাতা

২০ সেপ্টেম্বর, ২০২৪ | ১০:০৩ অপরাহ্ণ

দুর্নীতি, স্বজনপ্রীতি, নানা অনিয়মসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের হত্যার হুমকি দেওয়ার অভিযোগে সেন্টমার্টিনের ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমানের অপসারণ দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে সেন্টমার্টিন দ্বীপের জেটি ঘাট এলাকায় প্রধান সড়কে বৈষম্যবিরোধী সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়।

 

মানববন্ধনে বক্তব্য দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জাবেদ ইকবাল, আজিজুল হক, দেলোয়ার হোসেন সাঈদী, জামিল উদ্দিন প্রমুখ।

 

বক্তারা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া সেন্টমার্টিনের শিক্ষার্থীদের হুমকি-ধমকি দিয়ে আসছিলেন মুজিব চেয়ারম্যান। এমনকি আন্দোলনে অংশ নেওয়া ছাত্রদের পরিবারের সদস্যদের নানা ধরনের হয়রানি ও নির্যাতন করেছেন। দ্বীপবাসী চেয়ারম্যানের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে। অবিলম্বে চেয়ারম্যান পদত্যাগ না করলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

 

মানববন্ধনে অংশ নিতে আসা মোহাম্মদ শামসুল আলম বলেন, ইউপি চেয়ারম্যান মুজিব দ্বীপকে তার রাজত্ব বানিয়ে তুলেছেন। তার ইশারা ছাড়া কেউ কিছু করতে পারতেন না। ইউনিয়ন পরিষদ থেকে দ্বীপের সাধারণ মানুষ কোনো সেবা পাননি। দেশের লুটপাটের সরকারের পতন হয়েছে। দ্বীপে মুজিব চেয়ারম্যানের পতন চান সেন্টমার্টিনবাসী।

 

দ্বীপের বাসিন্দা আজিজুল হক বলেন, নারী কেলেঙ্কারি, দুর্নীতি, স্বজনপ্রীতিসহ অভিযোগের শেষ নেই চেয়ারম্যান মুজিবের বিরুদ্ধে। দ্বীপকে দুর্নীতিমুক্ত করতে চেয়ারম্যানের পদত্যাগ দাবি করছি।

 

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যানের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের কর্মসূচির বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

 

 

পূর্বকোণ/কাশেম/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট