চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

বান্দরবানের পাহাড়ে সন্ত্রাসীদের আস্তানা, মিলল অত্যাধুনিক অস্ত্র-প্রযুক্তি সরঞ্জাম

বান্দরবান প্রতিনিধি

২০ সেপ্টেম্বর, ২০২৪ | ২:১৭ অপরাহ্ণ

বান্দরবানের সীমান্তবর্তী দোপানিছড়া এলাকায় দুর্গম পাহাড়ে সন্ত্রাসীদের আস্তানার সন্ধান পেয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এই আস্তানা থেকে অস্ত্র-গোলাবারুদ, ড্রোন ও সিগন্যাল জ্যামারসহ অত্যাধুনিক প্রযুক্তির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। শুক্রবার (২০ সেপ্টেম্বর) ভোরে এই অভিযান চালায় রুমা বিজিবি ব্যাটেলিয়ানের সদস্যরা। তবে ওই আস্থানাটি ঠিক কোন সন্ত্রাসী গ্রুপের ছিল তা এখনো জানা যায় নি। বর্তমানে ওই এলাকায় আরো তল্লাশি চালানো হচ্ছে।

বিজিবি রুমা ব্যাটেলিয়ানের অধিনায়ক লে. কর্নেল হাসিবুল হক জানিয়েছেন, মিয়ানমার সীমান্তের ত্রি-সীমানার কাছে ধোম্পানিছড়ার পাহাড়ি গভীর অরণ্যে একটি সন্ত্রাসী গ্রুপ আস্তানা গেড়েছে এমন খবর পাওয়ার পর সেখানে ভোররাতে বিজিবির সদস্যরা অভিযান চালায়। তবে অভিযানের খবর পেয়ে ওই আস্থানা থেকে ফাঁকা গুলি ছোড়ে শটকে পড়ে সন্ত্রাসীরা। পরে সকালে ওই আস্থানা ঘেরাও করে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় দুটি কার্বাইন সহ ৬টি বিভিন্ন ধরনের অস্ত্র, ২১ রাউন্ড গুলি, একটি ড্রোন, একটি অত্যাধুনিক সিগন্যাল জ্যামারসহ বিপুল পরিমাণ সরঞ্জাম।

স্থানীয়দের ধারণা- অস্ত্র-সরঞ্জামগুলো কুকিচির ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ’র হতে পারে। তবে বিজিবির পক্ষ থেকে এ বিষয়ে এখনো কিছু বলা হয় নি। উদ্ধার অত্যাধুনিক সিগন্যাল জ্যামার দিয়ে সন্ত্রাসী নিরাপত্তা বাহিনীর ব্যবহৃত ওয়ারলেস, মোবাইল ও ড্রোনের সিগন্যাল বন্ধে ব্যবহার করতো বলে ধারণা করা হচ্ছে।

পূর্বকোণ/মিনার/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট